ঢাকা,মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

চকরিয়া পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের জলাবদ্ধতা নিরশনে নালা নর্দমা পরিস্কার অভিযান জোরদার

 cnএম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া পৌরসভার বাণিজ্যিক নগরী চিরিঙ্গা সোসাইটি এলাকায় জলাবদ্ধতা লাগবে চলছে নালা নর্দমা পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান। পৌরসভার সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা ভারী বৃষ্টিপাত উপেক্ষা করে জলাবদ্ধতা নিরশনে দিনরাত কাজ করছেন। এ অবস্থার কারনে বর্তমানে বাণিজ্যিক এলাকার বিভিন্ন বিপনী বিতানের সামনে জমে থাকা পানি এখন আর বহাল থাকছেনা। নালা নর্দমা গুলো পরিস্কার করার ফলে বৃষ্টির পানি সহজে শুকিয়ে যাচ্ছে। এতে পৌরবাসি দীর্ঘদিন পর হলেও নাগরিক সেবা পাচ্ছে বলে অভিমত প্রকাশ করেছেন।

জানা গেছে, চকরিয়া পৌরসভার দায়িত্ব গ্রহনের পর থেকে মেয়র আলমগীর চৌধুরী নিজেই উপস্থিত থেকে পৌরসভার বাণিজ্যিক এলাকাসহ বিভিন্ন ওয়ার্ডের জলাবদ্ধতা নিরশনে কাজ শুরু করেছেন। বর্তমানে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে বিশেষ করে চলতি বর্ষা মৌসুমে জলজটের দুর্ভোগ থেকে মুক্ত হয়েছেন পৌরবাসি।

চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী বলেন, নির্বাচনের সময় আমি জনগনকে কথা দিয়েছিলাম, নির্বাচিত হলে পৌরবাসির মাঝে শতভাগ নাগরিক সেবা নিশ্চিত করবো। দেওয়া ওয়াদা মোতাবেক ইতোমধ্যে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে অন্তত দুই শতাধিক নালা নর্দমা পরিস্কার করা হয়েছে। এখনো পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত আছে। ভরাট ড্রেনেজ গুলো পরিস্কার করে পানি চলাচলের বাধা দুর করা হয়েছে। তিনি বলেন, চলতি বছর পুরোটাই শেষ করতে না পারলেও আগামী বর্ষার আগে চকরিয়া পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে পরিকল্পিতভাবে ড্রেনেজ ব্যবস্থার উন্নতি ঘটনো হবে। যাতে পৌরবাসি অন্তত পক্ষে বর্ষাকালে জলজট থেকে মুক্ত থাকে। ইতোমধ্যে পৌরশহরকে যানজট মুক্ত করতে প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হয়েছে। সচেতন পৌরবাসি ও সম্মানিত ব্যবসায়ী এবং সুধীজনদের সহায়তা পেলে অল্প সময়ের মধ্যে চকরিয়া পৌরসভা হবে একটি আধুনিক মানের মেগাসিটি।

চকরিয়া পৌরসভার সচিব মাস-উদ মোর্শেদ বলেন, মেয়র মহোদয়ের নির্দেশে ইতোমধ্যে পৌরসভার বিভিন্ন ওয়ার্ড ও বাণিজ্যিক শহরের ভরাট নালা নর্দমা সমুহ পরিস্কার করা হচ্ছে। আগামী কিছুদিনের মধ্যে সকল নালা নর্দমা পরিস্কার হবে যাবে। বর্তমানে প্রতিদিনই পৌরসভার প্রকৌশল ও পরিচ্ছন্নতা বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত থেকে পরিচ্ছন্নতা অভিযানে রয়েছে। তিনি বলেন, নালা নর্দমা গুলো পরিস্কার করার পাশাপাশি বিভিন্ন স্থানে আরসিসি পাইপ স্থাপন করে পানি চলাচল নিশ্চিত করা হচ্ছে। #

পাঠকের মতামত: