ঢাকা,বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

লামায় ইভটিজারকে ৬মাসের কারাদন্ড

ssssssমোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ

বান্দরবানের লামার গজালিয়ার এক কলেজ ছাত্রী পিপিনু মার্মা(১৮) কে উত্যক্ত করায় বখাটে যুবক মেহ্লা অং মার্মা(১৯) কে মোবাইল কোর্টে ৬মাসের কারাদন্ড দেয়া হয়েছে। পিপিনু মার্মা বান্দরবান সরকারী মহিলা কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্রী। ইভটিজার মেহ্লা অং মার্মা লামা মাতামুহুলী কলেজের এইচএসসি ২য় বর্ষের ছাত্র।

জানা গেছে, পিপিনু মার্মাকে অভিযুক্ত মেহ্লা অং প্রায় ফোনে উত্যক্ত করত। এছাড়া মেয়েটির ছবি নগ্ন ছবির সাথে কাটপিস করে তার নামে ফেইসবুকে ভূয়া আইডি খোলা হয়। উক্ত আইডি থেকে ছেলেটি মেয়ের কিছু উলঙ্গ ছবি পোষ্ট করে তার পরিবার ও তাকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করে। নিরুপায় হয়ে মেয়ের বাবা মং চিং মার্মা(৪৫) লামা থানায় মামলা করে। গতকাল বিকেলে লামা থানার পুলিশ অভিযুক্ত যুবককে লামা মাতামুহুরী কলেজ থেকে আটক করে। ১৩মে সোমবার লামা নির্বাহী ম্যাজিষ্ট্রেট আদালতে অভিযুক্তকে তুলা হলে নির্বাহী ম্যাজিষ্ট্রেট স্বাক্ষী প্রমাণাদি দেখে আসামীকে ৬মানের কারাদন্ড দিয়ে জেল হাজতে প্রেরণ করে।

লামা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খালেদ মাহমুদ বলেন, অভিযোগ প্রমাণ হওয়ায় মোবাইল কোর্ট আইনের ইভটিজিং প্রতিরোধ আইন ৫০৯ ধারায় আসামী মেহ্লা অং কে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

পাঠকের মতামত: