ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

লামায় পুলিশি অভিযানে দুর্ধর্ষ মোটর সাইকেল চোর সিন্ডিকেটের ৫সদস্য গ্রেফতার

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ

বান্দরবানের লামায় দীর্ঘদিন যাবৎ একের পর এক মোটর সাইকেল চুরির ঘটনায় অবশেষে অভিযান চালিয়ে চোর সিন্ডিকেটের ৫সদস্যকে গ্রেফতার করেছে লামা থানার পুলিশ। শুক্রবার গভীর রাতে তিনদফায় অভিযান চালিয়ে লামা পৌরসভার মধুঝিরি এলাকা থেকে এদের আটক করা হয়। গ্রেফতারকৃতরা হল- রনি(২৪) পিতা- লেকুরাজ, রাসেল(৩০) পিতা- নবাব মিয়া, এরফান(২২) পিতা- মৃত আবুল হাসেম, হাবিল মিয়া(২৩) পিতা- দানু মিয়া গ্রাম- মধুঝিরি লামা পৌরসভা, বান্দরবান ও আব্দু খালেক (২৮) পিতা আব্দুল হামিদ, গ্রাম- সমিতি পাড়া, কক্সবাজার।

জানা যায়, সম্প্রতি সময়ে লামা পৌরসভার কলেজগেট এলাকায় গাজী গ্রুপের অফিসের গ্রিল ভেঙ্গে ২টি ও গত ৬জুন সোমবার রাতে ৭নং ওয়ার্ড মধুঝিরি বাসা থেকে এক সাংবাদিকের মোটর সাইকেল চুরি হওয়ায় থানা মামলা করে ক্ষতিগ্রস্থরা। লামা থানা বিষয়টিকে গুরুত্ব দিয়ে মামলা ২টি আমলে নিয়ে আসামী গ্রেফতারে মাঠে নামে। অবশেষে আটক করে মোটর সাইকেল চুরির ঘটনার সাথে জড়িত ৫সদস্যকে। একে একে এদের কাছ থেকে বেড়িয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য।

অভিযানে নের্তৃত্ব প্রদানকারী লামা থানা পুলিশের উপ-পরিদর্শক জায়েদ নূর, মোঃ আজমগীর ও হাবিবুর রহমান বলেন, চি‎িহ্নত এই চোরদের ধরতে আমরা মাঠে সোর্স লাগাই। তাদের অবস্থান নিশ্চিত করে অভিযান চালিয়ে আটক করা হয় চোরদের। গ্রেফতারকৃত চোরেরা বর্তমানে লামা থানা জেল হাজতে রয়েছে।

লামা থানার অফিসার ইনচার্জ মোঃ ইকবাল হোসেন মোটর সাইকেল চোর সিন্ডিকেটের ৫সদস্য গ্রেফতারের সত্যতা স্বীকার করে বলেন, মোটর সাইকেল চুরির ঘটনার মূলোৎপাটন করা হবে। আগামী ২মাসের মধ্যে লামায় মোটর সাইকেল চোর থাকবেনা। লামার মানুষ রাস্তায় গাড়ি রেখে নিশ্চিন্তে ঘুমাবে।

উল্লেখ্য, গত ৬মাসে লামায় অর্ধশতাধিক মোটর সাইকেল চুরির ঘটনা ঘটেছে। পুলিশ, সাংবাদিক, কোম্পানী, জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তা-কর্মচারী, এনজিও ও ব্যাক্তি মালিকানা মোটর সাইকেল চুরি করে উক্ত সিন্ডিকেট।

পাঠকের মতামত: