ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

সাঁড়াশি অভিযানে চট্টগ্রামে গ্রেপ্তার ৩৭৬

2016_06_09_18_05_17_IrII5hv7LuZR4LtEmEDO8iam33Psuw_originalপুলিশের ‘সাঁড়াশি অভিযান’ শুরুর পর গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৩৭৬ জন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। যাদের মধ্যে জামায়াত-শিবিরের কর্মীদের পাশাপাশি বিভিন্ন মামলার পলাতক আসামিরাও রয়েছেন। এসময় দুটি রাইফেল, দুটি এলজি ও ৮ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত টানা অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়। এই অভিযানের মূল্য উদ্দেশ্য জঙ্গি দমন হলেও আটকদের মধ্যে মোট কতজন জঙ্গি সদস্য আছেন, সে তথ্য জানাতে পারেননি পুলিশ কর্মকর্তারা।

চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মো. রেজাউল মাসুদ বাংলামেইলকে বলেন, ‘গত ২৪ ঘন্টায় অভিযানে বিভিন্ন উপজেলা থেকে মোট ২৭৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে জামায়াতের ১২ ও ছাত্র শিবিরের ১৬ নেতা-কর্মী রয়েছে। এছাড়া বিভিন্ন মামলার পলাতক আসামিরাও রয়েছেন। যাচাই বাছাই চলছে, এর মধ্যে ঠিক কতজন জঙ্গি সদস্য আছেন তা এখন বলা যাচ্ছেনা।’

তিনি আরো জানান, অভিযানে হাটহাজারী থেকে দুটি রাইফেল ও ৪ রাউন্ড কার্তুজ এবং রাউজান থেকে দুটি দেশীয় তৈরী বন্দুক (এলজি) ও ৪ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

এদিকে সিএমপি সূত্র জানায়, নগরীর বিভিন্ন এলাকা থেকে ১০০ জনকে আটক করা হয়েছে। এদের মধ্যে ২ জন জামায়াত এবং ৫ জন শিবির নেতা-কর্মী রয়েছে।

পাঠকের মতামত: