ঢাকা,শনিবার, ৫ অক্টোবর ২০২৪

চকরিয়ায় বিশেষ অভিযানে ইউপি সদস্যসহ ৯ জন গ্রেফতার 

কক্সবাজারের চকরিয়ায় পুলিশের বিশেষ অভিযানে ৯ আসামীকে গ্রেফতার করা হয়েছে। গত দুই দিনে চকরিয়া থানা পুলিশ এ বিশেষ অভিযান পরিচালনা করেন।
গ্রেফতারকৃতরা হলেন, উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের ৩নম্বর ওয়ার্ড ছোট ভেওলা এলাকার আবদুস সোবাহানের ছেলে ও ইউপি সদস্য এনামুল হক (৬০), ফাঁশিয়াখালী ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ড রাজারবিল নয়াপাড়ার বাসিন্দা আবদু শুক্কুর এর ছেলে মো. শহীদ (২৮), আহমদ সোবাহানের ছেলে সাবেক ইউপি সদস্য নুরুল কবির (৫০) ও একই ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের বাসিন্দা জহির আহমদ মাস্টারের ছেলে সাবেক ইউপি সদস্য মো. মাহমুদুল করিম (৩৮), পূর্ব বড় ভেওলা ইউনিয়নের সিকান্দার পাড়ার গোলাম সোবাহানের ছেলে নুরুল মোস্তফা (৩২), দলিলুর রহমানের ছেলে মো. শাহাবউদ্দিন (৫০) ও তার ছেলে মো. মুরাদ (২২), মোরশেদ (৩২),  বিএমচর ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ড পাহাড়িয়া পাড়ার আবদুল মজিদ এর ছেলে মো. আসিফ (২০)।
এদের মধ্যে এনামুল হক, মো. শহীদ, মাহমুদুল করিম ও নুরুল কবিরকে গত বছরের ১৬ আগস্ট  চকরিয়া পৌরসভার ৮নম্বর ওয়ার্ড নামার চিরিঙ্গা জামে মসজিদ মাঠে মাওলানা দেলোয়ার হোসেন সাঈদীর গায়েবানা জানাজা শেষে ফোরকানকে গুলি করে হত্যা মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।
অপরদিকে চলতি বছর ২৮ আগস্ট চকরিয়া পৌরবাস টার্মিনালে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী সালাহউদ্দিন আহমেদ এর চকরিয়া আগমন উপলক্ষে সংবর্ধনার আয়োজন করা হয়। পেকুয়ার টইটং ইউনিয়নের একদল বিএনপির কর্মী সংবর্ধনা সভায় যোগ দেন। সংবর্ধনা সভা শেষে সন্ধ্যায় পেকুয়া ফেরার পথে কেবি জালাল উদ্দিন সড়কের সাহারবিল রামপুর এলাকায় পৌঁছলে একদল সন্ত্রাসী লাটিসোটা নিয়ে অতর্কিত হামলা চালায়। এ ঘটনায় চকরিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়। ওই মামলায় ৯ আসামীকে গ্রেফতার দেখানো হয়েছে।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মঞ্জুর কাদের ভুঁইয়া বলেন, দুই দিনের বিশেষ অভিযানে ৯ আসামীকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে প্রেরণ করা হয়। ##

পাঠকের মতামত: