ঢাকা,শনিবার, ২০ জুলাই ২০২৪

বিএনপির কেন্দ্রীয় কমিটিতে ব্যাপক রদবদল

নিজস্ব প্রতিবেদক ::  বিএনপির কেন্দ্রীয় কমিটিতে ব্যাপক রদবদল এনেছে দলটি। আজ শনিবার এক বিবৃতিতে দলটির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। এর আগে কেন্দ্রীয় যুবদল, ঢাকা মহানগর এবং আরও কিছু বিলুপ্ত ঘোষণা করে বিএনপি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিল এবং জাতীয় নির্বাহী কমিটিতে নিম্নবর্ণিত নেতৃবৃন্দকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার রাতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিবৃতিতে জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।

বিএনপির ভেতরে কী হচ্ছে?

এতে বলা হয়, সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু এবং সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্নার নেতৃত্বাধীন জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত করা হয়েছে। পরবর্তীতে নতুন কমিটি ঘোষণা করা হবে বলেও বিবৃতিতে জানানো হয়।

অপরদিকে ওই রাতেই ছাত্রদলের দপ্তর থেকে এক বিবৃতিতে নিশ্চিত করা হয় যে, ঢাকা মহানগর উত্তর, দক্ষিণ, পূর্ব ও পশ্চিম শাখা ছাত্রদলের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

কেন্দ্রীয় যুবদলসহ ঢাকা মহানগর বিএনপির ২ ও ছাত্রদলের ৪ কমিটি বিলুপ্ত

বিবৃতিতে বলা হয়, জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক, ঢাকা মহানগর উত্তর, দক্ষিণ, পূর্ব ও পশ্চিম শাখা ছাত্রদলের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। শিগগিরই ইউনিটগুলোর নতুন কমিটি ঘোষণা করা হবে।

বৃহস্পতিবার রাতেই রিজভী স্বাক্ষরিত অপর এক বিবৃতিতে জানানো হয়, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। এছাড়া চট্টগ্রাম মহানগর ও বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক কমিটিও বিলুপ্ত করা কথাও বিবৃতিতে উল্লেখ করা হয়।

পাঠকের মতামত: