ঢাকা,বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

চকরিয়ায় মোটর সাইকেল থামিয়ে তল্লাশি,  ৪ হাজার ৮শত পিস ইয়াবাসহ মাদক কারবারি গ্রেফতার

এম জিয়াবুল হক, চকরিয়া ::কক্সবাজারের চকরিয়ায় অভিনব কায়দায় পাচারকালে ৪ হাজার ৮শত পিস ইয়াবা ট্যাবলেটসহ মো. করিম (২৪) নামে এক মাদক কারবারিকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার বিকালে উপজেলার চিরিঙ্গা বদরখালী মহেশখালী সংযোগ সড়কের চকরিয়া পৌরসভার বাটাখালী ব্রিজের উপর থেকে গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়। এসময় পাচার কাজে ব্যবহৃত একটি মোটর সাইকেলও জব্দ করা হয়েছে।
গ্রেফতারকৃত করিম কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড জাজিমুরা এলাকার আলী আহমদের ছেলে।

চকরিয়া থানার অপারেশন অফিসার এসআই রাজীব চন্দ্র সরকার বলেন , টেকনাফ থেকে ইয়াবা নিয়ে এক ব্যবসায়ী পেকুয়া উপজেলার মগনামা নিয়ে নিয়ে যাচ্ছিল এমন গোপন সংবাদ পায় পুলিশ। এরইপ্রেক্ষিতে বাটাখালী ব্রীজের উপর সিনিয়র সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) মো.রাকিব উর রাজা ও চকরিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলীর নেতৃত্বে একদল পুলিশ অবস্থান নেয়।
একপর্যায়ে তল্লাশি চৌকিতে অভিযানকালে  সন্দেহভাজন মোটরসাইকেল আরোহী মো. করিমকে থামিয়ে জিজ্ঞাসাবাদ ও তার কথামত মোটর সাইকেলের ইঞ্জিন এর ভিতরে অভিনব কায়দায় রাখা ৪ হাজার ৮শত পিস ইয়াবা উদ্ধার করা হয়। এসব ইয়াবার আনুমানিক মূল্য ১৪ লক্ষ ৪০ হাজার টাকা হবে বলে ধারণা করা হচ্ছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী  বলেন, ইয়াবা উদ্ধারের ঘটনায় গ্রেফতার ব্যবসায়ী মো. করিমের বিরুদ্ধে মাদক আইনে মামলা রুজু করা হয়েছে। মাদক পাচারে ব্যবহৃত মোটরসাইকেলটি থানায় জব্দ রয়েছে।

ওসি বলেন, গতকাল সোমবার দুপুরে গ্রেফতারকৃত আসামিকে চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পাঠকের মতামত: