ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ায় হাতে কলমে প্রশিক্ষন শেষে ২৭ দরিদ্র ও প্রতিবন্ধি মহিলার মাঝে সেলাই মেশিন বিতরণ

Chakaria  Picture (M.P) 05-06-2016এম.জিয়াবুল হক, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়ায় হাতে কলমে প্রশিক্ষন শেষে ২৭ জন অসহায় দরিদ্র ও প্রতিবন্ধি মহিলাদের মাঝে বিনামুল্যে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। গতকাল রোববার সকাল ১১ টায় উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ে সেলাই মেশিন বিতরণ উপলক্ষে উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান ও কক্সবাজার জেলা নারী উন্নয়ন ফোরামের সভাপতি সাফিয়া বেগম শম্পা’র সভাপতিত্বে অনুষ্টিত হয় আলোচনা সভা।
নারী নেত্রী জোসনা আকতারের পরিচালনায় অনুষ্টিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চকরিয়া-পেকুয়া আসনের এমপি হাজি মোহাম্মদ ইলিয়াছ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাহেদুল ইসলাম, জেলা মহিলা পার্টির সাধারণ সম্পাদক আসমাউল হোসনা, চকরিয়া উপজেলা নারী উন্নয়ন ফোরামের সহসভাপতি মুর্শিদা বেগম, চকরিয়া পৌরসভার নারী কাউন্সিলর আনজুমান আরা বেগম, এসআরপিভির কর্মকর্তা ইয়াছমিন সোলতানা, উপজেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক জন্নাতুল বকেয়া, নারী উন্নয়ন ফোরামের কোষাধ্যক্ষ কহিনুর নেছা, সদস্য রেহেনা আকতার, আনোয়ারা ইসলাম প্রমুখ।
এর আগে চকরিয়া উপজেলা নারী উন্নয়ন ফোরামের উদ্যোগে ২৭ জন স্বামী পরিত্যক্ত, প্রতিবন্ধি ও বিধবা নারীকে সেলাই কাজের ওপর মাসব্যাপী প্রশিক্ষণ দেওয়া হয়। প্রশিক্ষক মোছাম্মদ খুকি তাঁদের মাসব্যাপী প্রশিক্ষণ দেন।
অনুষ্টানে প্রধান অতিথি হাজি মোহাম্মদ ইলিয়াছ বলেন, সমাজে বলেন, রাষ্ট্রে বলেন প্রতিবন্ধি ও অসহায় নারীদের এখন আর অবহেলার কোন সুযোগ নেই। তাঁরা সংসারের কাজকর্মের পাশাপাশি এখন সমাজের বিভিন্নস্তরে আলো ছড়াচ্ছে। তাই নারীদের বাদ দিয়ে দেশের সামগ্রিক উন্নয়ন করা সম্ভব নয়। তিনি বলেন, প্রশিক্ষিত নারী সমাজ ও দেশের দারিদ্র বিমোচনে বিরাট ভুমিকা রাখবে। এই জন্য তাদেরকে সুযোগ সৃষ্টি করে দিতে হবে। #

পাঠকের মতামত: