ঢাকা,শনিবার, ২০ জুলাই ২০২৪

বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টে বালক-বালিকায় চ্যাম্পিয়ন কক্সবাজার পৌরসভা

এম.এ আজিজ রাসেল ::
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে (অনুর্ধ্ব-১৭) বালক ও বালিকায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে কক্সবাজার পৌরসভা।

রবিবার (২২ অক্টোবর) দুপুরে কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে বালিকা গ্রুপে মুখোমুখি হয় মহেশখালী উপজেলা বনাম কক্সবাজার পৌরসভা। খেলার শুরুতে নিয়ম ভঙ্গ করে বাইরের খেলোয়াড় নিয়ে মাঠে নামার অভিযোগ এনে কক্সবাজার পৌরসভার বিরুদ্ধে মহেশখালী দলের কর্মকর্তা ও কোচ আপত্তি জানান। কিন্তু তাঁদের সেই আপত্তি আমলে নেয়নি ম্যাচ কমিশনার ও রেফারিরা। ফলে ৭ জনের টিম নিয়ে মাঠে নামে মহেশখালী। যার সুযোগ লুপে নেয় কক্সবাজার পৌরসভা। ৩-০ গোলে সহজেই তাঁদের পরাজিত করে চ্যাম্পিয়নের স্বাদ নেয় কক্সবাজার পৌরসভার মেয়েরা।

অপরদিকে বিকালে বালক গ্রুপের ফাইনালে মুখোমুখি হয় কক্সবাজার পৌরসভা বনাম টেকনাফ উপজেলা। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলায় টেকনাফকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় কক্সবাজার পৌরসভা। এতে উল্লাসে ফেটে পড়ে কাউন্সিলরসহ দলের সমর্থকেরা। তবে কক্সবাজার পৌরসভার বালক টিমের বিরুদ্ধেও আপত্তি জানায় টেকনাফ। কিন্তু তাতে কোন কাজ হয়নি। এ নিয়ে ক্ষোভ বিরাজ করে রানার্সআপ হওয়া মহেশখালী ও টেকনাফ। ট্রফি না নিয়ে মাঠ ত্যাগ করেন টিম মহেশখালী।

পরে অনুষ্ঠিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান। তিনি বলেন, “খেলায় জয়-পরাজয় থাকবে। খেলোয়াড়দের তা মেনে নিতে হবে। এমন মানসিকতা তৈরি করে এগিয়ে যেতে হবে সাফল্যের পথে। এখান থেকে ভাল খেলোয়াড়দের বিভাগীয় ও জাতীয় পর্যায়ে খেলার সুযোগ সৃষ্টি হবে। এতে কক্সবাজারের সুনামই বৃদ্ধি হবে।”

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জাহিদ ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম, কক্সবাজার পৌরসভার মেয়র মাহবুবুর রহমান চৌধুরী ও কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. মুজিবুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি অধ্যক্ষ জসিম উদ্দিন, অতিরিক্ত সাধারণ সম্পাদক মাহমুদুল করিম মাদু, প্যানেল মেয়র সালাউদ্দিন সেতু, প্যানেল মেয়র-২ ওমর ছিদ্দিক লালু, কাউন্সিলর হেলাল উদ্দিন কবির, আকতার কামাল, প্যানেল মেয়র-৩ ইয়াসমিন আক্তার, আমিনুল ইসলাম মুকুল, এহেসান উল্লাহ, ওসমান সরওয়ার আলম টিপু, নারী কাউন্সিলর নাসিমা আক্তার বকুল, ডিএসএ সদস্য রতন দাশ, হারুন অর রশীদ, ফরহাদ হোসেন, আলী রেজা তসলিমসহ আরও অনেকেই।

সুন্দর, সুষ্ঠু ও সফলভাবে টুর্নামেন্ট শেষ করতে পেরে সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন জেলা ক্রীড়া অফিসার মাঈন উদ্দিন মিলকী।

পাঠকের মতামত: