ঢাকা,শনিবার, ২০ জুলাই ২০২৪

ওয়ালটন ৫ম বালিকা কলেজ রাগবি প্রতিযোগিতা শুরু, সেমিফাইনালে চার দল

ক্রীড়া প্রতিবেদক ::
ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ, পিএলসি’র পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়নের আয়োজনে শনিবার (৩০ সেপ্টেম্বর) থেকে শুরু হয়েছে ‘ওয়ালটন পঞ্চম বালিকা কলেজ রাগবি প্রতিযোগিতা ২০২৩।’ তিনদিন ব্যাপী এই প্রতিযোগিতায় ১২টি কলেজ বালিকা রাগবি দল অংশ নিয়েছে।

উদ্বোধনী দিনে গ্রুপপর্বের খেলা অনুষ্ঠিত হয়। সেখান থেকে চারটি দল সেমিফাইনালে জায়গা করে নিয়েছে। দলগুলো হলো- আদমজী ক্যান্টনমেন্ট কলেজ, রাজধানী আইডিয়াল কলেজ, সোনারগাঁও মহিলা কলেজ ও গাজিরচট আকবর মডেল স্কুল অ্যান্ড কলেজ।

গ্রুপপর্বের ম্যাচে আদমজী ক্যান্টনমেন্ট ২২-০ পয়েন্টে হারায় কবি নজরুল সরকারি কলেজকে। আর রাজধানী আইডিয়াল কলেজ ২৫-০ পয়েন্টে হারায় তেজগাঁও কলেজকে। সোনারগাঁও মহিলা কলেজ ২৭-৫ পয়েন্টে হারায় মেট্রোপলিটন কলেজকে। আর গাজিরচট আকবর মডেল স্কুল অ্যান্ড কলেজ ২৬-৫ পয়েন্টে হারায় ঢাকা আইডিয়াল কলেজকে।

আগামীকাল সকালে সেমিফাইনালে মুখোমুখি হবে আদমজী ক্যান্টনমেন্ট কলেজ ও রাজধানী আইডিয়াল কলেজ এবং সোনারগাঁও মহিলা কলেজ ও গাজিরচট আকবর মডেল স্কুল অ্যান্ড কলেজ।

সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন ওয়ালটনের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়নের সাধারণ সম্পাদক মৌসুম আলীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

১২টি দলকে চারটি গ্রুপে ভাগ করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। চারটি গ্রæপ থেকে সেরা চারটি দল সেমিফাইনাল উত্তীর্ণ হয়। সেখান থেকে দুটি দল খেলবে ফাইনাল। প্রতিযোগিতার চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় হওয় দলকে ট্রফি ও মেডেল দেয়া হবে।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। সহযোগিতায় রয়েছে ওয়ালটনের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার রাইজিংবিডি ডটকম।

পাঠকের মতামত: