ঢাকা,মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

সেন্টমার্টিন সাগরে ২ লক্ষ ৩০ হাজার ইয়াবাসহ ১২ পাচারকারী আটক

আমান উল্লাহ আমান, টেকনাফ :::

সেন্টমার্টিনের বঙ্গোপসাগরে কোস্টগার্ড অভিযান চালিয়ে ১২ জন ইয়াবা পাচারকারীকে আটক করেছে। এসময় তাদের কাছ থেকে ১০ হাজার উদ্ধার করা হয়েছে। ১ জুন বুধবার দুপুর একটার দিকে তাদের বঙ্গোপসাগর থেকে ভাসমান অবস্থায় উদ্ধার করা হয় ।
টেকনাফ স্টেশন কমান্ডার লেঃ নাফিউর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ডের একটি টহলদল সেন্টমার্টিনের উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে ট্রলার যোগে টহলে যায়। এসময় ভাসমান অবস্থায় ১২ জন লোক দেখতে পায়। কোস্ট গার্ড তাদের উদ্ধার করে নিজেদের ট্রলারে তুলে নেয়। পরে তাদের ব্যাগে তল্লাশি চালিয়ে ১০ হাজার ইয়াবা পাওয়া যায়।
তিনি আরো জানান, কোস্টগার্ডের টহলদল দেখে দূষ্কৃতিকারীরা তাদের সাগরে ফেলে দিয়ে ট্রলারটি নিয়ে অপরাপর ট্রলারসহ পালিয়ে যায়।
আটককৃতরা হচ্ছে, চট্টগ্রামে আনোয়ারা থানার গহিরা এলাকার মৃত আছহাব উদ্দিনের ছেলে মোঃ ইউসুফ (৪৫), মোঃ আবদুল খালেকের ছেলে আবু ছেয়দ (৫০), মৃত মোঃ হোসেনের ছেলে আবদু সালাম (৫৫), মৃত মোঃ সোনা মিয়ার ছেলে সালামত আলী (৪৫), মৃত আবদুর রহমানের ছেলে আবুল বাশার (৫০), মৃত আবদুল মোনাফের ছেলে সাবের আহমদ (৩৫) জাফর আহমদের ছেলে মোঃ জাবের (২০), মৃত ইউসুফ আলীর ছেলে মোঃ নাছির (৪৫), মৃত ইসলাম আহমদের ছেলে হাশেম (৪০), মৃত ওমর আলীর ছেলে মোঃ শফি (৩৫), মৃত মোঃ আলীর ছেলে মনির আহমদ (৪৫), মৃত ছালেহ আহমদের ছেলে আবুল কালাম (৫৫)।
আটক ব্যক্তিদের সন্ধ্যায় ইয়াবাসহ টেকনাফ মডেল থানায় সোপর্দ করে পিও মোঃ সামিউল ইসলাম সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করেছে কোস্টগার্ড।
এদিকে কোস্টগার্ডের অপর একটি টহলদল অভিযান চালিয়ে একইদিন বিকাল সাড়ে চার টার দিকে টেকনাফের শাহপরীরদ্বীপ জালিয়া পাড়ায় সমুদ্র তীরে পরিত্যক্ত্ অবস্থায় ২ লক্ষ ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে কোস্টগার্ড।
ইয়াবাগুলো টেকনাফ মাদকদ্রব্য অফিসের জমা দেয়া হবে বলে জানান টেকনাফ স্টেশন কমান্ডার লেঃ নাফিউর রহমান

 

পাঠকের মতামত: