ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

বিএনপিকে ধ্বংসের ষড়যন্ত্র হচ্ছে: ফখরুল

image_157018_0নিজস্ব প্রতিবেদক :::

ঢাকা: বিএনপিকে ধ্বংসের ষড়যন্ত্র করা হচ্ছে বলে দাবি করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, “ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার গণতন্ত্রের মুখোশ পড়ে একদলীয় শাসন ব্যবস্থা দীর্ঘস্থায়ী করতেই খালেদা জিয়াসহ বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দিচ্ছে।”

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৫তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনাসভার আয়োজন করেছে বিএনপি। সভাপতির বক্তব্যে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

তিনি বলেন, “প্রধানমন্ত্রীর পুত্র সজীব ওয়াজেদ জয়ের সঙ্গে ইসরাইলের ক্ষমতাসীন দলের নেতা মেন্দি এন সাফাদির বৈঠক হলে হয়, সাজানো নাটক আর বিএনপি নেতার সঙ্গে হলেই আসল নাটক। মনে রাখবেন ক্ষমতায় আছেন বলেই সব কিছুর অধিকার কেড়ে নেবেন তা হতে পারে না। জনগণের কাছে একদিন সকল কিছুর জবাবদিহি করতে হবে। জবাব দিতে হবে।”

এ সময় প্রধান অতিথি হিসাবে দর্শক সারিতে বসে আলোচনাসভা শুনছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। রোববার বিকেল ৪.২২মিনিটে তিনি আসার পরেই রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এ আলোচনাসভা শুরু হয়। সঞ্চালনা করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মির্জা ফখরুল বলেন, “আজকে মিথ্যা মামলায় খালেদা জিয়াকে রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখার ষড়যন্ত্র করার মাধ্যমে সমগ্রদেশকে অগণতন্ত্রবদ্ধ করা হচ্ছে। এ থেকে উত্তোরণে সবাইকে খালেদা জিয়ার নেতৃত্বে ঐক্যবদ্ধ হওয়া ছাড়া কোনো বিকল্প নেই।”

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, মির্জা আব্বাস, বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, সেলিমা রহমান, জাহাঙ্গির নগর বিশ্ববিদ্যালয়ের প্রো- ভিসি ড. মোস্তাহিদুর রহমান, সাংবাদিক মাহবুব উল্লাহ ও সাবেক ছাত্রমৈত্রীর সভাপতি আতাউর রহমান ঢালি।

পাঠকের মতামত: