ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স স্বাস্থ্য সেবায় চট্টগ্রাম বিভাগে দ্বিতীয় অবস্থানে 

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::

চট্টগ্রাম বিভাগে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স দ্বিতীয় অবস্থানে রয়েছে।
স্বাস্থ্য সেবার মানোন্নয়নের ক্ষেত্রে বাংলাদেশের ৪৮৩ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মধ্যে কক্সবাজারের চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ২৪ তম ও চট্টগ্রাম বিভাগে ২য় স্থানে রয়েছে ।

চকরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শোভন দত্ত চকরিয়া নিউজকে বলেন, বিগত ৬মাস পূর্বে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রেঙ্কিং ছিল ৩৮৯তম, যা উন্নীত হয়ে গত মাসে ছিল ১৫৬তম।

জরিপে সর্বশেষ রেঙ্কিং এ সারাদেশের মধ্যে ২৪ তম ও চট্টগ্রাম বিভাগের মধ্যে দ্বিতীয় স্থানে অবস্থান করায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সকল কর্মকর্তা, ডাক্তার ও কর্মচারীদের ধন্যবাদ জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডাঃ মোঃ মহিউদ্দিন ও কক্সবাজারের সিভিল সার্জন ডাঃ মোঃ মাহবুবুর রহমান।

বিশেষ করে নরমাল ডেলিভারি উত্তরোত্তর বৃদ্ধি, ৪ বছর পর সিজারিয়ান সেবা চালু, ১২ বছর পর এক্সরে সেবা চালু, নিয়মিত আলট্রাসাউন্ড সেবা, এনসিডি সেবা, চক্ষু সেবা, দন্ত সেবা, ফিজিওথেরাপি সেবা, এছাড়া কোভিড ভ্যাক্সিনেশনে মানুষের হয়রানি নিয়ন্ত্রণ এবং কমিউনিটি ক্লিনিক নিয়মিত মনিটরিং এর মাধ্যমে সেবার মান বৃদ্ধি হওয়ায় সারাদেশের মধ্যে রেঙ্কিং এ এই উন্নতি হয়েছে বলে ডাঃ শোভন দত্ত নিশ্চিত করেন ।

পাঠকের মতামত: