ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়া বদরখালীতে কোষ্টগার্ডের বেপরোয়া চাঁদাবাজির কারনে ফুঁসে উঠেছে এলাকাবাসী!

চকরিয়া বদরখাChakaria Pc (badarkila) 28-05-2016লী ফেরীঘাটে কোষ্টগার্ডের চাঁদাবাজি বন্ধের দাবিতে বিক্ষোভ করছেন এলাকাবাসি।

এম.জিয়াবুল হক,  চকরিয়া  :::
চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়নে এবার বেপরোয়া চাঁদাবাজিতে নেমেছেন কোষ্টগার্ড সদস্যরা। দীর্ঘদিন ধরে কোষ্টগার্ড সদস্যরা ক্যাম্পের মেচ চালানোর অজুহাতে ফিশিং বোট মালিক ও জেলেদের কাছ থেকে বেপরোয়া চাঁদা আদায় করছে বলে গুরুত্বর অভিযোগ উঠেছে। প্রতিনিয়িত চাঁদাবাজির কারনে অনেকটা অসহায় হয়ে পড়েছেন জেলে সম্প্রদায়ের লোকজন। এছাড়াও তাদের রোষানলে পড়ে এক প্রকার জিন্মি অবস্থায় রয়েছেন বদরখালী ঘার্টে নোঙর করা জেলার বিভিন্ন ফিশিং বোট মালিকরা। তারা শারীরিক নির্যাতনের পাশাপাশি আর্থিক ক্ষতির সম্মুখিন হচ্ছেন বলে অভিযোগ করেছেন ¯’ানিয় ব্যবসায়ী গিয়াস উদ্দিন ও মিজান।
ব্যবসায়ী মফিজ জানান, শনিবার দুপুর ২ টার সময় বদরখালী বাজারের বিজয় ফিশিং এর ম্যানেজার মোজাম্মেল হকের কাছ থেকে পোনা বিক্রি করতে হলে দশ হাজার টাকা চাঁদা দাবি করেন কোষ্টগার্ডের সদস্যরা। তিনি চাঁদা দাওয়ার পর এক পর্যায়ে কোষ্টগার্ডের সদস্যদের সাথে কথা কাটাকাটির জের ধরে বিকেল ৩ টার সময় সাধারণ জনগণ ফুঁসে উঠে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। পরে পরিস্থিতি বেঘাত দেখে কোষ্টগার্ডের সিভিল টিমের সদস্যরা ক্যাম্পে চলে যায় বলে জানায় ঘটনাস্থলে উপস্থিত সাবেক ছাত্র নেতা শেখ সালাহ উদ্দিন ও বদরখালী ছাত্রলীগের সভাপতি মনির উল্লাহ রাজু। এব্যাপারে কোষ্টগার্ডের চাঁদাবাজি বন্ধের দাবীতে আজ রোববার আন্দোলনের কর্মসুচী ঘোষনা করছেন বদরখালী জেলে সম্প্রদায় ও সচেতন নাগরিক কমিটির লোকজন।
এ ব্যাপারে জানতে মুঠোফোনে জানতে চাইলে বদরখালী কোষ্টগার্ডের কমান্ডিং অফিসার আমিনুল হক বলেন, বিজয় ফিশিং এর ম্যানেজারকে সরকারীভাবে নিষেধ ধাকায় প্রকাশ্যে বাজারে পোনা বিক্রি না করার জন্য বলা হয়েছে। চাঁদাবাজির প্রশ্ন উঠে না। ধাক্কাধাক্কির কোন ঘটনা ঘটেছে কিনা জানতে চাইলে তিনি বলেন, সামান্য কথাকাটি হলে জনগণের ভিড় জমে যায়। অন্য কিছু না। #

পাঠকের মতামত: