ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ায় আন্তঃজেলা ডাকাত দলের গ্রুপ লিডার আল আমিন গ্রেফতার

এম জিয়াবুল হক, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়ায় পুলিশের অভিযানে অবশেষে আন্তঃজেলা ডাকাত দলের গ্রুপ লিডার মো. আল আমিনকে (৩২) গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ মার্চ) রাত আনুমানিক একটার দিকে চকরিয়া থানা পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে চকরিয়া পৌরসভার ২ নং ওয়ার্ডের হালকাকারা এলাকা থেকে তাকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে চট্টগ্রামের দুইটি থানা ও চকরিয়া থানার মোট পাঁচ মামলায় আদালতের ওয়ারেন্ট রয়েছে বলে নিশ্চিত করেছেন চকরিয়া থানার অপারেশন অফিসার এসআই রাজীব কুমার সরকার। গ্রেফতারকৃত আল আমিন চকরিয়া পৌরসভার হালকাকরা মনু ড্রাইভার বাড়ির মৃত মুসলিম আহমদ এর ছেলে।

চকরিয়া থানার অপারেশন অফিসার এসআই রাজীব কুমার সরকার বলেন, আসামি আল আমিন আন্তঃজেলা ডাকাত দলের গ্রুপ লিডার। দীর্ঘ বছর ধরে আল আমিন সহযোগী ডাকাতদের নিয়ে চকরিয়া উপজেলা ছাড়াও চট্টগ্রামের বিভিন্ন এলাকায় ডাকাতির সঙ্গে জড়িত। ইতোপূর্বে ডাকাতির ঘটনায় তার বিরুদ্ধে চট্টগ্রামের পাঁচলাইশ, ডবলমুরিং থানা ও চকরিয়া থানায় মোট পাঁচটি মামলায় আদালতের গ্রেফতারী পরোয়ানা জারি রয়েছে।

তিনি বলেন, দীর্ঘদিন পলাতক থাকলেও বৃহস্পতিবার রাতে চকরিয়া থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী সোর্স মারফত নিশ্চিত হন ডাকাত দলের লিডার আল আমিন চকরিয়ায় নিজ বাড়িতে অবস্থান করছেন।

এরই প্রেক্ষিতে চকরিয়া থানার ওসি চন্দন কুমার চক্রবর্তীর দিক নির্দেশনায় থানার এসআই এস এম জামাল উদ্দিন চৌধুরী, এ এস আই উত্তম কুমার ভৌমিক, এ এস আই মোঃ মাসুদ রানা, এ এস আই মোঃ মামুনুর রশিদ এর নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্স এদিন রাত আনুমানিক একটার দিকে চকরিয়া পৌরসভার হালকাকরা এলাকায় অভিযান চালিয়ে আন্তজেলা ডাকাত দলের গ্রুপ লিডার, দূধর্ষ আসামী আল আমিনকে গ্রেফতার করতে সক্ষম হন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, গ্রেফতারকৃত আল আমিন একজন আন্তঃজেলা ডাকাত দলের লিডার। তার বিরুদ্ধে চট্টগ্রাম মহানগরীর ডবলমুরিং, পাঁচলাইশ ও চকরিয়া থানার ৫টি মামলায় ওয়ারেন্ট রয়েছে।
তিনি বলেন, আমরা চট্টগ্রাম মেট্রোপলিটন ও চট্টগ্রাম জেলা পুলিশের কাছে তথ্য পাচ্ছি তার বিরুদ্ধে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন থানায় একাধিক ডাকাতি মামলা রয়েছে। গ্রেফতারকৃত আসামিকে শুক্রবার আদালতে পাঠানো হবে।

 

পাঠকের মতামত: