ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

‘প্রধানমন্ত্রী গণমাধ্যমকে নিয়ন্ত্রণ করতে চান না’

image_156936_0চট্টগ্রাম ব্যুরো :::

চট্টগ্রাম: প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, ‍‍“প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণমাধ্যমকে নিয়ন্ত্রণ করতে চান না।”
গণমাধ্যমের বিকাশকে উন্মুক্ত করার জন্য কতগুলো নীতিমালা প্রণীত হতে যাচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা আরো বলেন, নবম ওয়েজবোর্ড গঠনের দাবি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংবেদনশীলভাবে বিবেচনা করছেন।
শনিবার দুপুরে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) আয়োজিত ‘সাংবাদিকদের মর্যাদা, শ্রম আন্দোলন এবং গণতান্ত্রিক অগ্রযাত্রা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভার উদ্বোধন করেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. অনুপম সেন। অন্য বক্তারা সাংবাদিকদের জন্য নবমওয়েজ বোর্ড গঠনের দাবি জানান।
ইকবাল সোবহান চৌধুরী বলেন, নবম ওয়েজবোর্ড গঠনের যে দাবি ওঠেছে, যখন সরকার নতুন জাতীয় বেতনকাঠামো ঘোষণা করল, তখন সংবাদপত্রের জন্য নবম ওয়েজবোর্ড গঠনের বিষয়টি যৌক্তিকভাবে অনেক বেশি গুরুত্ব পেয়েছে। সাংবাদিকেরা যদি এক থাকতে পারেন, তাহলে এ দাবি পূরণ হবে।
বঙ্গবন্ধুর সময় প্রণীত ‘নিউজ পেপার এমপ্লয়িজ সার্ভিসেস অ্যান্ড কন্ডিশন অ্যাক্ট-১৯৭৪’ বিএনপি-জামায়াত জোট সরকার বাতিল করে দিয়েছিল। তা পুনর্বহাল করার প্রয়াস নেয়া হচ্ছে বলেও দাবি করেন প্রধানমন্ত্রী তথ্য উপদেষ্টা।
ইকবাল সোবহান চৌধুরী বলেন, ‘নিজেদের মধ্যে বিভক্তির কারণে রাষ্ট্রের কাছে সাংবাদিক হত্যার বিচার পাচ্ছি না।’
সিইউজের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরীর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক স্বরূপ ভট্টাচার্যের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য দেন রূপালী ব্যাংকের পরিচালক ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সহ-সভাপতি শহীদ উল আলম, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি কলিম সরওয়ার, সিইউজের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, সাবেক সভাপতি অঞ্জন কুমার সেন ও এম নাসিরুল হক, ইউনিট প্রতিনিধি সমীর কান্তি বড়ুয়া প্রমুখ।

পাঠকের মতামত: