ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

মীর কাসেম আলীর সঙ্গে পরিবারের সাক্ষাৎ

image_156939_0গাজীপুর প্রতিনিধি :::

গাজীপুর: মানবতাবিরোধী অপরাধ মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মীর কাসেম আলীর সঙ্গে গাজীপুরের কাশিমপুরে কেন্দ্রীয় কারাগারে সাক্ষাৎ করেছেন তার পরিবারের সদস্যরা।

শনিবার তারা মীর কাসেম আলীর সঙ্গে দেখা করেন। এটি তাদের নিয়মিত সাক্ষাৎ বলে জানিয়েছে কারা কর্তৃপক্ষ।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার ২-এর জেলার মো. নাসির আহমেদ জানান, মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি জামায়াত নেতা মীর কাশেম আলী এ কারাগারের ৪০ নম্বর কনডেম সেলে বন্দি আছেন।

তার সঙ্গে সাক্ষাৎ করার জন্য তার স্ত্রী খন্দকার আয়শা খাতুন, ছেলে মীর আহমেদ বিন কাসেম, মেয়ে তাহেরা তাসমিন ও সুমাইয়া রাবেয়া ও পুত্রবধূ সায়েদা তাহমিদা শনিবার বেলা ১১টার দিকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার ২-এ আসেন এবং দেখা করার আবেদন করেন।

পরে আনুষ্ঠানিকতা শেষে তাদের বেলা ১২টার দিকে মীর কাসেম আলীর সঙ্গে সাক্ষাতের ব্যবস্থা করা হয়। পরিবারের সদস্যরা মীর কাসেম আলীর সঙ্গে কারাগারের একটি কক্ষে প্রায় আধা ঘণ্টা সাক্ষাৎ করে বেরিয়ে যান।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার ২-এর সুপার প্রশান্ত কুমার বণিক জানান, মীর কাসেম আলী গ্রেফতারের পর ২০১২ সাল থেকে এ কারাগারে রয়েছেন।

একাত্তরে যুদ্ধাপরাধের অভিযোগে ২০১২ সালের ১৭ জুন মতিঝিলে নয়া দিগন্ত কার্যালয় থেকে মীর কাসেম আলীকে গ্রেফতার করা হয়।

পরের বছর ৫ সেপ্টেম্বর অভিযোগ গঠনের মধ্য দিয়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে শুরু হয় তার যুদ্ধাপরাধের বিচার। ২০১৪ সালের আগে হাজতবাসকালে তিনি ডিভিশনপ্রাপ্ত বন্দির মর্যাদায় ছিলেন। দণ্ড পাওয়ার পর তাকে ফাঁসির (কনডেম) সেলে পাঠানো হয়।

পাঠকের মতামত: