ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় পাঁচ ইভেন্টের খেলার শুভ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক :: কিশোর-কিশোরীদের খেলাধুলার প্রতি আগ্রহী করার জন্য সারাদেশে উপজেলা পর্যায়ে পাঁচটি ইভেন্টে (ক্রিকেট, ফুটবল, কাবাডি, ব্যাডমিন্টন ও ভলিবল) প্রতিযোগিতা শুরু হয়েছে। সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে এবং এনজিও সংস্থা ইউনিসেফ এর অংশীদারত্বে শুরু হয়েছে এই প্রতিযোগিতা। এরই অংশ হিসেবে কক্সবাজারের চকরিয়া উপজেলাতেও এই প্রতিযোগিতা শুরু হয়েছে।

কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সোমবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে আনুষ্ঠানিকভাবে ক্রিকেট খেলার শুভ উদ্বোধন করেন পৌরসভার মগবাজারস্থ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে। উপজেলা প্রশাসনের এই আয়োজনে সহযোগিতা করছে জেলা ক্রীড়া সংস্থা।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. রাহাত উজ-জামান, চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) চন্দন কুমার চক্রবর্তী, এনজিও সংস্থা ইউনিসেফ এর প্রতিনিধি, ক্রীড়া ব্যক্তিত্ব মো. নুরুল আবচার, ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হেলাল উদ্দিন হেলালী প্রমূখ।

এই বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান বলেন, `সারাদেশের কিশোর-কিশোরীদের খেলাধুলার প্রতি আগ্রহী করে তুলতে এই বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। এই প্রতিযোগিতার অংশীদার হচ্ছে ইউনিসেফ। আর জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় উপজেলা প্রশাসন পাঁচটি ইভেন্ট তথা ক্রিকেট, ফুটবল, কাবাডি, ব্যাডমিন্টন ও ভলিবল খেলার আয়োজন করেছে।’

ইউএনও বলেন, ‘তিনটি ভেন্যুতে এই খেলা অনুষ্ঠিত হচ্ছে। তন্মধ্যে ক্রিকেট ও ফুটবল শেখ রাসেল মিনি স্টেডিয়ামে, ব্যাডমিন্টন চকরিয়া কেন্দ্রীয় হাইস্কুল মাঠে এবং কাবাডি ও ভলিবল চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে।’

পাঠকের মতামত: