ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

খালেদা জিয়াকে গ্রেফতারের পরিণাম ভালো হবে না: মির্জা আব্বাস

mirja abbasনিজস্ব প্রতিবেদক :::

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেফতার করা হলে তার পরিণাম ভালো হবে না।

বৃহস্পতিবার সকালে নয়াপল্টনে ভাসানী ভবন মিলনায়তনে ঢাকা মহানগর বিএনপি আয়োজিত এক যৌথসভায় তিনি এ হুঁশিয়ারি দেন। বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদত বার্ষিকী পালন উপলক্ষে এ সভার আয়োজন করা হয়।

মির্জা আব্বাস বলেন, আজকে পত্রিকায় দেখলাম,  দেশনেত্রীকে কারারুদ্ধ করার প্রক্রিয়া চলছে। এই আওয়ামী সরকারের পক্ষে অসম্ভব বলে কিছু নেই, মানবতাবোধ বলে কিছু নেই। আমার ধারণা বিষয়টা খুব একটা সহজ হবে না।

আব্বাস বলেন, আমি স্পষ্ট ভাষায় বলতে চাই,  দেশনেত্রীকে গ্রেফতারের পরিণাম খুব ভালো হবে না।  দেশের মানুষ এটাকে সহজভাবে মেনে নেবে না।

ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক বলেন, আজকে বিএনপিকে নিয়ে নানামুখী ষড়যন্ত্র চলছে। যেভাবে ছিল ১/১১ সময়ে। একই রকম চক্রান্ত আবার শুরু হয়েছে।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য আরো বলেন, পত্র-পত্রিকায় বিভিন্নভাবে বিএনপির বিরুদ্ধে  লেখা হচ্ছে। এখানে-ওখানে গোপন বৈঠকের কথা লেখা হচ্ছে। আমি বিশ্বাস করি, এসবই মিথ্যা।

জিয়াউর রহমানের ৩৫তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আগামী ৩০ মে ও পহেলা জুন দুদিন রাজধানীর বিভিন্ন থানায় দুস্থদের মধ্যে খাবার বিতরণ কর্মসূচি হাতে নিয়েছে মহানগর বিএনপি। দলের  চেয়ারপারসন খালেদা জিয়া ওই খাবার বিতরণ কর্মসূচিতে অংশ নেবেন বলেও ঘোষণা দেন মির্জা আব্বাস।

সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, অর্থ সম্পাদক আবদুস সালামসহ মহানগরের বিএনপি নেতারা উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: