ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

‘অকারেন্স ঘ‌টি‌য়ে’ বাংলাদেশের নিয়ন্ত্রণ চায় ভারত

file-32-300x169আরটিএনএন :::

ঢাকা: সুশানের অভা‌বে দে‌শে গুম, খুন বে‌ড়েছে ব‌লে মন্তব্য ক‌রেছেন গণস্বা‌স্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

তি‌নি ব‌লেন, জাবাব‌দি‌হিতা থাক‌লে দে‌শের আইনশৃঙ্খলার এ নাজুক প‌রি‌স্থিতি হতো না।

বৃহস্প‌তিবার জাতীয় প্রেসক্লা‌বের সাম‌নে এক মানববন্ধ‌নে তি‌নি এসব কথা ব‌লেন।

ঢাকায়  গুম হওয়া ব্যক্তিদের প‌রিবা‌রের সদস্যরা এ মানববন্ধনের আ‌য়োজন ক‌রে।

জাফরুল্লাহ চৌধুরী ব‌লেন, প্রধানমন্ত্রী‌কে আজ এই প‌রিবার গু‌লোর কা‌ছে জবাবদি‌হি করতে হ‌বে যে দুই বছর হ‌য়ে যাওয়ার পরও কেন এই  গুম হওয়া মানুষগু‌লো‌কে তার প‌রিবা‌রের কা‌ছে ফেরত দেয়া হলো না।

প্রধানমন্ত্রীর উ‌দ্দেশ্য তি‌নি ব‌লেন, আপ‌নি নি‌জে স্বজন হারি‌য়ে‌ছেন, তাই স্বজন হারা‌নোর বেদনা আপ‌নি জা‌নেন। তাই অবিল‌ম্বে গুম হওয়া মানুষগু‌লো‌কে রমজানের আগেই তা‌দের প‌রিবা‌রের কা‌ছে ফি‌রি‌য়ে দিন ।

তিনি ব‌লেন, ভার‌তের বৈদেশিক গো‌য়েন্দা সংস্থা  ‘র’ বাংলা‌দে‌শে বি‌ভিন্ন ধর‌নের অকারেন্স ঘ‌টি‌য়ে, নেপালসহ ভার‌তের আশেপা‌শের দেশগু‌লোর মত বাংলা‌দে‌শের ওপরও নিয়ন্ত্রণ নেয়ার চেষ্টা কর‌ছে।

সাদা পোশা‌কে পু‌লিশ কাউকে গ্রেপ্তার কর‌তে পার‌বে না বলে সুপ্রিম কোর্টের দেয়া রায়কে স্বাগত জানিয়ে তি‌নি ব‌লেন, অ‌বিল‌ম্বে এই  যুগান্তকারী রায় বাস্তবায়‌ন করা হোক।

মানববন্ধ‌নে আরো উপ‌স্থিত ছি‌লেন মানবা‌ধিকার স‌মি‌তির সভাপ‌তি  মুনজুর হো‌সেন ঈসা,  মু‌ক্তি ফাউন্ডেশ‌নের সাধারণ সম্পাদক ফয়জুর হা‌কিম লালাসহ গুম হওয়া প‌রিবা‌রের সদস্যরা।

 

পাঠকের মতামত: