ঢাকা,মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি ২০২৩

আজ থেকে বঙ্গবন্ধু জেলা ফুটবল লীগ মাঠে গড়াচ্ছে কক্সবাজারে

নিজস্ব প্রতিবেদক :: সারা বিশ্ব কাঁপছে বিশ্বকাপ ফুটবল জ্বরে। সেই জ্বরে স্থানীয়ভাবে উন্মাদনা ছড়াতে দীর্ঘ ৭ বছর পর কক্সবাজারে মাঠে গড়াচ্ছে ‘বঙ্গবন্ধু জেলা ফুটবল লীগ ২০০২-২০২৩। কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে দেড় মাসের ব্যাপ্তি নিয়ে আজ ২৫ নভেম্বর হতে যাত্রা হচ্ছে এবারের আয়োজনে। এমনটি জানিয়েছেন আয়োজক সংস্থা কক্সবাজার ফুটবল এসোসিয়েশন (ডিএফএ)’র সহ-সভাপতি ও পৌর প্যানেল মেয়র হেলাল উদ্দিন কবির।

তিনি জানান, নানা কারণে বন্ধ থাকা লীগের খেলা ডিএফএ’র আয়োজনে দীর্ঘ ৭ বছর পর মাঠে গড়াতে যাচ্ছে। বঙ্গবন্ধু জেলা ফুটবল লীগ সুন্দর ভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। গত ১২ নভেম্বর সম্পন্ন হয়েছে লোগো উন্মোচন এবং গ্রুপ ড্র। এতে জেলা ফুটবল লীগে অংশ গ্রহনকারী ১৮টি দলের প্রতিনিধি এবং ডিএফএ ও জেলা ক্রীড়া সংস্থা (ডিএসএ) কর্মকর্তা এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেন। ড্র অনুষ্ঠানে ১৮ দলকে ৩টি গ্রুপে ভাগ করা হয়েছে।

এতে এ-গ্রুপে স্থান পাওয়া দলগুলো হলো- যুব একাদশ রামু, চকরিয়া ফুটবল একাডেমী, ঢেমুশিয়া ক্রীড়া সংস্থা, উখিয়া উপজেলা খেলোয়াড় সমিতি, অল স্টার ফুটবল ক্লাব, ন্যাশনাল কক্স ক্রীড়া সংঘ কক্সবাজার। বি-গ্রুপে মালুমঘাট ক্রীড়া সংস্থা, টেকনাফ খেলোয়াড় সমিতি, মুক্তিযোদ্ধা ক্রীড়া সংসদ চকরিয়া, পাহাড়তলী ক্রীড়া সংসদ, শেখ জামাল ক্লাব চকরিয়া, কোটবাজার খেলোয়াড় সমিতি। সি-গ্রুপে ফুটবল একাডেমী রামু, বাঁশকাটা খেলোয়াড় কল্যাণ সংস্থা, বৃহত্তম বিজিবি ফুটবল একাদশ কক্সবাজার, টাউন ক্লাব কক্সবাজার, কক্স ক্রীড়া সংঘ ও খুরুশকুল ক্রীড়া সংস্থা।

বুধবার (২৩ নভেম্বর) কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান তিনি।

টুর্নামেন্ট কমিটির আহবায়ক হেলাল উদ্দিন কবির জানান, লীগ চলাকালে গ্যালারিতে বসে খেলা দেখতে ৫০ টাকা ও চেয়ারে বসে দেখতে ১০০ টাকা টিকেটের দাম রাখা হয়েছে। ২৫ নভেম্বর হতে ৪ ডিসেম্বর পর্যন্ত প্রথম পর্বের খেলাগুলো বেলা ২টায় শুরু হবে। দ্বিতীয় পর্বে প্রতিদিন বেলা দেড়টা ও তিনটায় ২টি করে খেলা চলবে।

ডিএফএ সভাপতি চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বলেন, একটি সুন্দর ফুটবল লীগ আয়োজনের প্রত্যয় রয়েছে আমাদের। বিপুল পরিমাণ টাকা খরচ হবে। আমাদের স্পন্সর হয়ে কিছু টাকা যোগান দিচ্ছে বসুন্ধরা গ্রুপ। খেলা চলবে সম্পূর্ণ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নিয়মে।

সংবাদ সম্মেলন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, সহ-সভাপতি অধ্যক্ষ জসিম উদ্দিন, সদস্য প্রভাষক জসিম উদ্দিন, জেলা ফুটবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ হানিফ, সহ-সম্পাদক খালেদ আজম বিপ্লব, স্পন্সর প্রতিনিধি দীপক শর্মা দীপুসহ অন্যরা উপস্থিত ছিলেন।

 

পাঠকের মতামত: