ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ায় পারিবারিক কলহে বিষপানে আত্মহত্যা ও পানিতে ডুবে অপরজনের মৃত্যু

mirtu.এম.জিয়াবুল হক,চকরিয়া
কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী ও ঢেমুশিয়া ইউনিয়নে পৃথক ঘটনায় দুইজনের মৃত্যু ঘটেছে। তারমধ্যে রোববার শবে বরাতের রাতে খুটাখালী ইউনিয়নের দক্ষিন মেধাকচ্ছপিয়া এলাকায় সাহাব উদ্দিন (৩৫) নামের এক ব্যক্তি পারিবারিক কলহে বিষপানে আত্মহত্যা করেছে। অপরদিকে গতকাল সোমবার দুপুরে উপজেলার ডেমুশিয়া ইউনিয়নে ধান রোপন করতে গিয়ে বিলের পানিতে ডুবে নুরুল কবির (৫২) নামের অপর এক ব্যক্তির মৃত্যু ঘটেছে। তাৎক্ষনিক তাকে উপজেলা সরকারি হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষনা করেন।
ঘটনার খবর পেয়ে গতকাল সকালে চকরিয়া থানার এসআই সুকান্ত চৌধুরীসহ পুলিশের একটিদল খুটাখালী ইউনিয়নের মেধাকচ্ছপিয়া এলাকার বাড়ি থেকে সাহাব উদ্দিনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। নিহত সাহাব উদ্দিন ওই এলাকার কামাল হোসেনের ছেলে। ডেমুশিয়া ইউনিয়নে পানিতে ডুবে মারা যাওয়া নুরুল কবির ইউনিয়নের ৯নম্বর ওয়ার্ডের বাজারপাড়া গ্রামের মৃত আবদুল মজিদের ছেলে। তিনি আগে থেকে মৃগী রোগে আক্রান্ত ছিলেন বলে জানিয়েছেন চকরিয়া উপজেলা সরকারি হাসপাতালের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক।
লাশ উদ্ধার অভিযানে অংশ নেয়া চকরিয়া থানার এসআই সুকান্ত চৌধুরী বলেন, বিষপানে আত্মহত্যার খবর পেয়ে সোমবার বেলা ১১টার দিকে উপজেলার খুটাখালী ইউনিয়নের দক্ষিন মেধাকচ্ছপিয়াস্থ বাড়ি থেকে নিহত সাহাব উদ্দিনের লাশ উদ্ধার করা হয়েছে। প্রাথমিক সুরতহাল তৈরী শেষে ময়নাতদন্তের জন্য লাশটি কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। নিহতের স্বজনদের বরাত দিয়ে তিনি বলেন, কয়েকদিন আগে বাবার সাথে পারিবারিক তুচ্ছ বিষয় নিয়ে তর্কাতকি ঘটে সাহাব উদ্দিনের। সম্ভবত ওই ঘটনার জের ধরে রাগে ক্ষোভে তিনি বিষপানে আত্মহত্যা করেন।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.জহিরুল ইসলাম খাঁন বলেন, বিষপানের এ ঘটনায় থানায় একটি ইউডি মামলা রুজু করা হয়েছে। তবে ময়নাতদন্ত রির্পোট হাতে আসলেই ঘটনার প্রকৃত কারণ জানা যাবে।

পাঠকের মতামত: