ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

লামায় বন্যহাতি তাড়ানোর বৈদ্যুতিক ফাঁদে কৃষকলীগ নেতার মৃত্যু

নিজস্ব প্রতিবেদক ::
বান্দরবানের লামায় বিদ্যুৎস্পৃষ্টে মোহাম্মদ ইলিয়াস (৪২) নামে এক কৃষকলীগ নেতার মৃত্যু হয়েছে। রবিবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নে ৫ নম্বর ওয়ার্ডের ফুঁটের ঝিরি এলাকায় এই ঘটনা ঘটে। সে ফুটেরঝিরির মোহাম্মদ আমির হোসেনের ছেলে।

স্থানীয় ওয়ার্ড মেম্বার আবদুর রহিম ও পরিবারের লোকজন জানান, বাড়িতে বিদ্যুতের কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে হয়ে মোহাম্মদ ইলিয়াস গুরুতর আহত হয়। এসময় পরিবারের লোকজন তাকে উদ্ধার করে পার্শ্ববর্তী চকরিয়া সরকারি হাসপাতালে নিয়ে যায়। সেখানে জরুরি বিভাগের কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। সে পেশায় একজন টমটম গ্যারেজের মিস্ত্রি ও ইউনিয়ন কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক।

বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যুর ঘটনা শুনে ঘটনাস্থলে যায় লামা থানার পুলিশ। লামার কুমারী ক্যাম্পের আইসি মো. মাসুদ আলম বলেন, ঘরের ভিতরে বিদ্যুতের কাজ করতে গিয়ে অসতর্কতাবশত বিদ্যুৎস্পৃষ্টে মারা যায় বলে জানা গেছে।

স্থানীয় লোকজন ও দুইজন ইউপি মেম্বার জানান, মো. ইলিয়াস তার বাড়ির পাশে বাগান ও পুকুরে বন্যহাতির উপদ্রব থেকে রেহাই পেতে বৈদ্যুতিক ফাঁদ পাতে। সেই ফাঁদে কাজ করতে গিয়ে অসতর্কতাবশত বিদ্যুৎস্পৃষ্টে সে মারা গেছে।

ফাঁসিয়াখালী ইউনিয়ন কৃষক লীগের সভাপতি মো. হেলাল উদ্দিন বলেন, মো. ইলিয়াস ইউনিয়ন কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক। তার মৃত্যুতে আওয়ামী পরিবারের সবাই শোক প্রকাশ করেছেন।

লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) শহীদুল ইসলাম চৌধুরী বলেন, পরিবারের কারো কোন অভিযোগ না থাকায় ও স্থানীয় জনপ্রতিনিধিদের সুপারিশে নিহতের লাশ ময়নাতদন্ত ছাড়াই দাপন-কাপনের জন্য দেয়া হয়েছে।

 

পাঠকের মতামত: