ঢাকা,রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪

পালিয়ে বিদেশ যাওয়ার চেষ্টায় স্বামী সিফাত

যৌতুক না দেয়ায় স্ত্রী ফাতেমাকে পিটিয়ে গুরুতর আহত চকরিয়ায়

মো: শাহ আলম, চকরিয়া :: দীর্ঘদিনের প্রেমের সম্পর্কের কারণে পালিয়ে গিয়ে গোপনে এফিডেভিট মুলে দশ লাখ টাকা কাবিননামায় বিয়ে করার ১বছর পর ৩লাখ টাকার যৌতুক না পাওয়ার ক্ষোভে স্ত্রীকে ব্যাপক পিঠিয়ে অমানষিক নির্যাতন করে ঘর থেকে বের করে দিয়েছে বলে অভিযোগ উঠেছে পাষন্ড স্বামী সিফাতের বিরোদ্ধে।
প্রাপ্ত অভিযোগে জানা যায়, চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ছাইরাখালী গ্রামের ওয়াজ উদ্দিনের কন্যা ফাঁসিয়াখালী প্রিমিয়ার উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী ফাতেমা বেগম (১৭) একই ইউনিয়েন পূর্বপুকুরিয়ার বড়পাড়া এলাকার নুরুল আলমের পুত্র নুরেন তাওফাদ সিফাত এর প্রেমের টানে ঘর ছেড়ে পালিয়ে গিয়ে বিয়ে করে। এঘটনাটি ঘটে গত বছরের ১সেপ্টেম্বর ২০২১ সালে। তারা উভয়ে পালিয়ে গিয়ে চট্রগ্রামের ভাড়াবাসা উঠে এবং ১০লাখ টাকা কাবিনে এফিডেভিট মুলে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়।
এদিকে ফাতেমা বেগম নিখোঁজ হওয়ার বিষয়ে তার মা রাশেদা বেগম বাদী হয়ে চকরিয়া থানায় সাধারণ ডায়রী (জিডি) করেন যার নং ১২৪/ ০৫-১০-২০২১ ইং।
দীর্ঘ ১বছর পর মেয়ের অভিভাবকেরা জানতে পারে যে, তাদের মেয়ে ফাতেমা বেগমকে নিয়ে নুরেন তাওফাদ সিফাত পালিয়ে চট্রগ্রামে গিয়ে বিয়ে করে সংসার করছে। তাদের সংসার কয়েকমাস ধরে ভালই চলছিল। কিন্তু কিছুদিন যেতেনা যেতেই স্বামী সিফাত স্ত্রীকে বাপের কাছ থেকে যৌতুক বাবত ৩লাখ টাকা দাবী করে বসে। এদিকে স্ত্রী ফাতেমা বেগম তার স্বামীর চাহিদা মতো যৌতুকের টাকা দিতে না পারায় স্ত্রীর উপর নেমে আসে অত্যাচার-নির্যাতন। সিফাত তার মায়ের পরামর্শে স্ত্রী ফাতেমা বেগমকে চট্রগ্রাম থেকে তাদের গ্রামের বাড়ি চকরিয়ার ফাঁসিয়াখালীতে নিয়ে আসে। তারা উভয়ে চকরিয়া আসার পর ফের যৌতুকের টাকা না দেওয়ার অজুহাতে গত মাসের ২৮ আগষ্ট/২২ ইং সিফাত তার স্ত্রীকে কয়েক দফায় চুলের মুঠি ধরে লাঠি দিয়ে পিঠিয়ে ও কিল-ঘুষি মেরে সর্বশরীরে আঘাত করে এবং গলাটিপে ধরে শ^াসরোদ্ধ করে হত্যার চেষ্টা চালায়।
এসময় আশপাশের লোকজন এগিয়ে এসে গৃহবধু ফাতেমা বেগমকে উদ্ধার করে আহতা অবস্থায় চকরিয়া সরকারী হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে সিফাত তার স্ত্রী ফাতেমা বেগম অসুস্থ অবস্থায় তার বাপের বাড়িতে থাকাকালিন সময়ে কৌশলে বিদেশে চলে যাওয়ার জন্যে চেষ্টা করছে বলে অভিযোগ পাওয়া গেছে।
এব্যাপারে নির্যাতিত গৃহবধু ফাতেমা বেগম বাদী হয়ে স্বামী-শাশুড়ীসহ তিনজনকে আসামী করে ১ সেপ্টেম্বর/২২, চকরিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে।

পাঠকের মতামত: