ঢাকা,শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২

চকরিয়া উপজেলা প্রেস ক্লাবের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক. চকরিয়া :: কক্সবাজারের চকরিয়া উপজেলা প্রেস ক্লাবের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস। এই উপলক্ষে সোমবার সকাল দশটায় উপজেলা পরিষদ চত্বরে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। এর পর উপজেলা প্রশাসন আয়োজিত নানা কর্মসূচীতে অংশগ্রহণ করেন উপজেলা প্রেস ক্লাব নেতৃবৃন্দ। এতে নেতৃত্ব দেন চকরিয়া উপজেলা প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক জনকণ্ঠ-ট্রাইব্যুনাল প্রতিনিধি ইবনে আমিন, সাধারণ সম্পাদক এবং দৈনিক কালের কণ্ঠ ও আজাদীর প্রতিনিধি ছোটন কান্তি নাথসহ ক্লাবের সকল সদস্য।

এদিকে বিকেল তিনটায় উপজেলা প্রেস ক্লাবের কার্যালয়ে অনুষ্ঠিত হয় জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলের। দোয়া মাহফিল পরিচালনা করেন ক্লাবের ক্রীড়া সম্পাদক দৈনিক রূপালী সৈকতের প্রতিনিধি জিয়াউল হক জিয়া।

উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ছোটন কান্তি নাথের সঞ্চালনায় জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলে বক্তব্য রাখেন উপজেলা প্রেস ক্লাবের সভাপতি ইবনে আমিন, সহ-সভাপতি যথাক্রমে দৈনিক নয়াদিগন্তের প্রতিনিধি রফিক আহমদ, দৈনিক যায়যায়দিনের প্রতিনিধি মুহাম্মদ মনজুর আলম, দৈনিক বাংলাদেশ প্রতিদিন ও আজকের দেশবিদেশ প্রতিনিধি মুহাম্মদ জিয়াউদ্দিন ফারুক, জ্যেষ্ঠ যুগ্ন সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তর প্রতিনিধি মনসুর মহসিন, যুগ্ন সাধারণ সম্পাদক একাত্তর পোষ্টের জেপুলিয়ান দত্ত, অর্থ সম্পাদক আলোকিত বাংলাদেশ ও পূর্বদেশ প্রতিনিধি একেএম ইকবাল ফারুক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক বাংলাদেশ সমাচার প্রতিনিধি রিদুয়ানুল হক, সাংগঠনিক সম্পাদক টিটিএন টিভি ও দৈনিক বাঁকখালীর প্রতিনিধি সাইফুল ইসলাম সাইফ, আইনবিষয়ক সম্পাদক দৈনিক দেশবাংলার প্রতিনিধি খায়রুল বাশার সোহেল, মুক্তিযোদ্ধাবিষয়ক সম্পাদক দ্বীপ টিভির প্রতিনিধি সুমন কান্তি দাশ, দপ্তর সম্পাদক একুশে সংবাদ প্রতিনিধি আবদুল হামিদ, সহ-প্রচার সম্পাদক আপনকণ্ঠের জুলফিকার আলী ভুট্টো, নির্বাহী সদস্য যথাক্রমে ঢাকা প্রতিদিনের প্রতিনিধি মোহাম্মদ সেলিম, ইনফো বাংলার প্রতিনিধি মিজানুর রহমান, কমার্শিয়াল টাইমসের প্রতিনিধি জমির হোছাইন, কক্সবাজার একাত্তরের প্রতিনিধি সাইফুদ্দিন মাহমুদ প্রমূখ। এছাড়াও পুষ্পস্তবক অর্পণের সময় আরো উপস্থিত ছিলেন ক্লাবের সহ-সভাপতি বিএম হাবিব উল্লাহ, সাংস্কৃতিক সম্পাদক আবদুল করিম বিটু, নির্বাহী সদস্য মুজিবুর রহমান, শাহাদাত আলী জিন্নাহ, মো. শাহ আলম, কামাল উদ্দিন, ওমর আলীসহ ক্লাবের সকল সদস্য।

আলোচনা সভায় চকরিয়া উপজেলা প্রেস ক্লাবের সকল নেতৃবৃন্দ জাতির পিতা বঙ্গবন্ধুসহ ১৯৭৫ সালের ১৫ আগষ্ট নির্মমতায় নিহত পরিবারের সকল সদস্যের আত্মার মাগফেরাত কামনা করেন। একইসাথে উপজেলা প্রেস ক্লাবের সকল সদস্য বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার আদর্শ-চেতনায় উজ্জ্বীবিত হয়ে দায়িত্ব পালন করে যাওয়ার অঙ্গিকার ব্যক্ত করেন। এছাড়াও ক্লাবের আনুষঙ্গিক বিষয়াদি নিয়ে সারগর্ভ আলোচনা করেন ক্লাবের সকল সদস্য।

পাঠকের মতামত: