ঢাকা,শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২

লামায় উচ্ছেদ আতঙ্কে ১৮ পরিবারের মানববন্ধন

লামা (বান্দরবান) প্রতিনিধি :: বান্দরবানের লামা উপজেলার ২নং লামা সদর ইউনিয়নের ঠাকুরঝিরিতে বহিরাগত ভূমিদস্যু পাহাড়িকা প্ল্যান্টেশন লিমিটেডের পরিচালক মো. কামাল উদ্দিন ও রবিউল হোসেন ভূঁইয়া কর্তৃক অবৈধভাবে ক্ষমতার দাপট ও মিথ্যা মামলার হুমকি প্রদর্শন করে ১৮টি পরিবারকে বসতবাড়ি থেকে উচ্ছেদের চেষ্টা, হয়রানি ও ষড়যন্ত্র বন্ধের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রোববার দুপুর ১২টায় উচ্ছেদ আতঙ্কে থাকা ১৮ পরিবারের লোকজন লামা উপজেলা পরিষদের সামনে প্রধান সড়কে মানববন্ধন করেছে। লামা উপজেলা নির্বাহী অফিসার মো. মোস্তফা জাবেদ কায়সারের মাধ্যমে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি সমীপে স্মারকলিপি প্রদান করেন।
এলাকাবাসী জানান, মো. কামাল উদ্দিন ও রবিউল হোসেনের নেতৃত্বে দুর্গম পাহাড়ি এলাকায় ১৮ পরিবার উচ্ছেদ আতঙ্কে ভুগছেন। তারা জোর করে ৪০ বছরের ভিটাবাড়ি থেকে তাদের উচ্ছেদ করার পাঁয়তারা করা হচ্ছে বলে স্থানীয়রা অভিযোগ করেছেন। তাদের মতে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার হলো, প্রত্যেক মানুষের বাসস্থান নিশ্চিত করা। সেখানে এই ভূমিদস্যুরা প্রধানমন্ত্রীর নীতির বিরুদ্ধে অবস্থান নিয়ে সাধারণ মানুষের বসতি উচ্ছেদ করে জমি দখল করতে চাইছে।

পাঠকের মতামত: