ঢাকা,বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

চকরিয়ার ব্যবসায়ীকে অপহরণ, দুইদিন আটকে রেখে শাররীক নির্যাতন, টাকা ছিনিয়ে নিয়ে মুক্তি

chakoria-coxsbazar-map-dcএম.জিয়াবুল হক, চকরিয়া::

চকরিয়ার এক ব্যবসায়ীকে রাঙ্গামাটি থেকে অপহরণ করে এনে দুইদিন ধরে আটকিয়ে হত্যা চেষ্টায় ধারালো অস্ত্র দিয়ে বেধম প্রহার করে ১লাখ ২০হাজার টাকা ও মোবাইল সেট ছিনিয়ে নিয়েছে অপহরণকারী চক্র। তাদের কবল থেকে মুক্তি পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় ঘটনার বর্ণনা দিয়েছেন অপহৃতা ও নির্যাতন-মারধরের শিকার উপজেলার কাকারা ইউনিয়নের ৮নং ওয়ার্ড দক্ষিণ কাকারা গ্রামের ছলিম উল্লাহ’র পুত্র ব্যবসায়ী আবদুল কাদের মনু (৩৪)।

তার অভিযোগ মতে জানাগেছে, স্থানীয় একই এলাকার নজিরা মির্জির পুত্র মকছুদ আহমদের সাথে ব্যবসায়িক পাটনারী সম্পর্ক ছিল অপহৃত আবদুল কাদের মনু’র। নিজের ব্যবসার সুবাদে থাকতেন পার্বত্য রাঙ্গামাটি এলাকায়। ঘটনারদিন গত ১৪মে রাত ১১টার দিকে মকছুদ ও তার ভাড়াটিয়া সন্ত্রাসী চকরিয়ার এক প্রভাবশালী নেতা গাড়ী চালক ফাসিয়াখালী গ্রামের শামসুল আলম সহ অজ্ঞাত ৬/৭জনের একদল সন্ত্রাসী নিয়ে তাকে (মনু) একটি হাইয়েস মাইক্রোবাস গাড়ীতে উঠিয়ে অস্ত্রের জোরপূর্বক অপহরণ করে চকরিয়ার চিরিংগা ইউনিয়নের সওদাগরঘোনা রাবার ড্যাম এলাকায় নিয়ে আসে। সেখানে রাত ৩টা থেকে ধারালো অস্ত্র লোহার রড়, হাতুড়ী ও প্লাস দিয়ে সর্বশরীরে রাতভর মারধর করে। পরদিন ১৫মে দিনের বেলায় রাবার ড্যাম সংলগ্ন একটি বাড়িতে বেধে রেখে নির্যাতন চালিয়ে ৩শত টাকা মূল্যের খালি স্ট্যাম্পে স্বাক্ষার আদায় করে এবং পকেটে থাকা নগদ ১লাখ ২০হাজার টাকা ও একটি মূল্যবান স্যামসাং মোবাইল সেট লুটে নেয়। এদিন রাত অনুমানিক ১২টার দিকে একটি টমটম (ইবাইক) গাড়ীতে করে হাত-পা বাধা মুমুর্ষ অবস্থায় তাকে (মনু) দক্ষিণ কাকারাস্থ তার বাড়ির সামনে ফেলে দিয়ে চলে যায়। পরদিন গতকাল ১৬মে সকালে বাড়ির সামনে তাকে গুরুতর আহত অবস্থায় পরিবারের লোকজন পেয়ে হাসপাতালে ভর্তি করেন।

অপহৃত মনুর পরিবারের সদস্যরা অভিযোগ করেন, পূর্বশত্রুতার জের ধরেই তাকে মূলত হত্যার চেষ্টায় এভাবে মারধর করা হয়েছে। তার শরীরের হাতে, পায়ে, পীঠে সহ বিভিন্ন স্থানে থেতলে গিয়ে হাড় ভেঙ্গে গেছে। এনিয়ে তারা অভিযুক্ত মকছুদ ও শামসু সহ অজ্ঞাত অপহরকারীদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিয়েছেন বলে জানান।

চকরিয়া থানার ওসি (তদন্ত) মো: কামরুল আজম জানিয়েছেন, ব্যবসায়ী আবদুল কাদের মনুকে অপহরণ কিংবা হত্যা চেষ্টায় মারধরের বিষয়ে কেউ লিখিত অভিযোগ করেনি। তবে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।##

পাঠকের মতামত: