ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

ঘূর্ণিঝড় ‘রোয়ানু’ মোকাবেলায় লামা প্রশাসনের জরুরী ব্যবস্থা গ্রহণ

13076840_1010255552387833_6297866784891633435_n-1লামা প্রতিনিধি :

ঘূর্নিঝড় ‘রোয়ানু’ ও গত তিনদিন ধরে একটানা বৃষ্টি বর্ষনের কারণে দূর্যোগপূর্ণ পরিস্থিতি মোকাবেলায় করণীয় নির্ধারনে শনিবার দুপুরে জরুরী সভা করেছে লামা উপজেলা ও পৌরসভা প্রশাসন। সভায় সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে ঘুর্ণিঝড় পূর্ব প্রস্তুতি, ত্রাণসামগ্রী মজুদ, পরিস্থিতি মোকাবেলায় কন্টোল রুম গঠন, আশ্রয়নের ব্যবস্থা এবং লোকজনকে নিরাপদ স্থানে নেয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়। দূর্যোগের বিষয়ে আমাদের তথ্য দিতে উল্লেখিত মোবাইল নম্বরে যোগাযোগ করার জন্য প্রশাসনের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে। কন্টোল রুম মোবাইল নম্বার ০১৭৬২-৭০১১৬৪, ০১৮৬৮-৫৫৫৫০৬ ও ০৩৬১-৭১০০২।

উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ‘র সভাপতিত্বে আয়োজিত সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, লামা পৌরসভার মেয়র জহিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ মাহাবুবুর রহমান, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স প্রতিনিধি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, তথ্য অফিসার রুহুল আমিন চৌধুরীসহ প্রমুখ উপস্থিত ছিলেন। গত শুক্রবার ঘুর্নিঝড় ‘রোয়ানু’ আঘাত হানতে পারে এই আশংকায় পূর্ব প্রস্তুতি হিসেবে ত্রাণসামগ্রী মজুদ, আশ্রয় ব্যবস্থা রাখা এবং জনসাধারণ নিরাপদ স্থানে চলে যেতে উপজেলা প্রশাসনের উদ্যোগে ৭টি ইউনিয়নে ও লামা পৌরসভার উদ্যোগে পৌর এলাকায় জনসচেতনতা মূলক মাইকিং করা হয়েছে।

লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ জানান, ঘূর্নিঝড়ের বিষয়ে সতর্ক করা এবং লোকজনকে নিরাপদ অবস্থানে নিয়ে যাওয়া, শুকনো খাবার ব্যবস্থা রাখা, পর্যাপ্ত কম্বল সহ আশ্রয়স্থল ঠিক করা, ফায়ার বিগ্রেড বিদ্যুৎ সহ আইনশ্খৃংলা রাকারী বাহিনীকে দুর্যোগ মোকাবেলা করতে সতর্ক থাকতে বলা হয়েছে।

 

পাঠকের মতামত: