ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

বদরখালী ইউনিয়ন পরিষদ অস্থায়ী কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে

“উপকূলীয় জনপদের টার্নিং পয়েন্ট বদরখালী হবে আধুনিক পৌরসভা ” -এমপি জাফর আলম

এম.মনছুর আলম, চকরিয়া :  চকরিয়া উপজেলার উপকূলীয় জনপদের প্রায় ৫০ হাজার জনগোষ্ঠীর সেবার অন্যতম স্থান বদরখালী ইউনিয়ন পরিষদ। দীর্ঘকাল ধরে জরাজীর্ণ ভবনে চলে আসছিল পরিষদের কার্যক্রম। ওই এলাকার মানুষের সেবা কার্যক্রমের দুর্ভোগ লাগবের কথা চিন্তা করে বর্তমান ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুরে হোছাইন আরিফ বদরখালী কলোনিজেশন উচ্চ বিদ্যালয় বরাবর আবেদন করেন। এরই প্রেক্ষিতে বিদ্যালয়ের একটি ৩ কক্ষ বিশিষ্ট ছাত্রাবাসে প্রায় ১০ লক্ষ টাকা ব্যয়ে নিজস্ব অর্থায়নে অস্থায়ী পরিষদ কার্যালয় হিসেবে উপযোগী করে তোলা হয়।

মঙ্গলবার (২৮জুন) দুপুরে বদরখালী কলোনিজেশন উচ্চ বিদ্যালয়ে ইউনিয়ন পরিষদের অস্থায়ী কার্যালয় উদ্বোধন করা হয়। ইউনিয়ন পরিষদ উদ্বোধনের লক্ষে বিদ্যালয়ের হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বদরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরে হোছাইন আরিফের সভাপতিত্বে ও বদরখালী উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক আনোয়ারুল ইসলামের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম।
উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান, চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) চন্দন কুমার চক্রবর্তী, বদরখালী কলোনীজেশন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুহুল কাদের বাবুল, বদরখালী এম এস ফাজিল ডিগ্রি মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাইয়েদ আহমদ তারেক, বদরখালী ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য সেলিনা আক্তার, নাজমা সুলতানা, জেসমিন আক্তার, বদরখালী ইউপি সদস্য ছমি উদ্দিন, সাদ্দাম হোসেন, জিয়া উদ্দিন, রুকন উদ্দিন কোকা, আক্তার হোসেন, বখতিয়ার উদ্দিন রুবেল, কফিল উদ্দিন মোহাম্মদ জাহাঙ্গীর, হেলাল উদ্দিন, গোলাম কাদের মনু। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বদরখালী ইউনিয়ন কৃষক লীগের সভাপতি নুরুল আমিন ছোট, বদরখালী ইউনিয়ন যুবলীগের সভাপতি ইউনুস সিদ্দিকী , সাধারণ সম্পাদক হাজী হামিদুল্লাহ, বদরখালী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি জসিম উদ্দিন কিশোর, কানিজ, সালাহ উদ্দিন বাচ্চু, মঈন উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম বলেন, মহেশখালী-মাতারবাড়িতে সরকারের মেগা প্রকল্পের যে উন্নয়ন কর্মযজ্ঞ চলছে তার টার্নিং পয়েন্ট হলো বদরখালী। উপজেলার উপকূলীয় অঞ্চলের সম্ভাবনাময় প্রসিদ্ধ জনপদ এই বদরখালীকে অচিরেই পৌরসভা ঘোষণা করবেন সরকার। একদিন সমৃদ্ধ এ জনপদ সিংগাপুরে পরিণত হবে। ইতিপূর্বে সম্ভাবনাময় বদরখালী জনপদকে পৌরসভা করার দাবিতে বিভিন্ন মন্ত্রণালয়ে আবেদন করেছে প্রয়াত আব্দুল হান্নান চেয়ারম্যানের বড় পুত্র বিশিষ্ট আওয়ামী লীগ নেতা নুরে হাবিব তসলিম।
তিনি আরো বলেন, বদরখালীকে পৌরসভা হিসেবে রূপান্তরিত করা হলে এখানে শিল্প জোন হিসেবে বিভিন্ন বড় বড় কল-কারখানা গড়ে উঠবে। যার সুফল এ জনপদের মানুষ ভোগ করতে পারবে। পৌরসভায় রূপান্তরিত করতে আমার যতটুকু চেষ্টা করার প্রয়োজন তা এই জনপদের মানুষের জন্য করে যাবেন বলে তিনি জানান।
উল্লেখ্য, বদরখালী ইউনিয়ন পরিষদের অস্থায়ী কার্যালয় উদ্বোধন উপলক্ষে সকালে খতমে কোরআন, মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। মিলাদ শেষে দেশ ও জাতির কল্যাণে মোনাজাতের মধ্য দিয়ে আনুষ্ঠানিক ভাবে শুভ সূচনা করা হয়েছে।##

পাঠকের মতামত: