ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়া লক্ষ্যারচরে মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙালী স্কুল এন্ড কলেজের ভবন নির্মাণ উদ্বোধন

এম জিয়াবুল হক, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের প্রানকেন্দ্রে নিজস্ব জমিতে ৫ তলা বিশিষ্ট নতুন ভবন নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। গতকাল সকালে বিদ্যালয় ক্যাম্পাসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নতুন ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেন কক্সবাজার-১ আসনের সাংসদ ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম।

মুক্তিযোদ্ধা আলহাজ্ব আনোয়ার হোসেন বাঙালী স্কুল এন্ড কলেজ কমিটির চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম মোহাম্মদ সেলিম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এতে উপস্থিত ছিলেন
লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খ ম মহিউদ্দিন আওরঙ্গজেব বুলেট, বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালীর সহধর্মিণী নেচারা বেগম ( সাবেক প্যানেল চেয়ারম্যান),কেন্দ্রীয় আওয়ামীলীগের কৃষি ও সমবায় বিষয়ক উপ কমিটির সদস্য নসরুল হামিদ কাউয়ুম নিহাদ, স্কুলের উদোক্তা মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙালীর মেজছেলে এম কে মিরাজ। এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদের সদস্য, আওয়ামী লীগের নেতৃত্ববৃন্দ, বিদ্যালয়ের শিক্ষক ,স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও সুধীজন।

স্কুলের উদোক্তা এম কে মিরাজ বলেন, প্রতিষ্টার পর থেকে মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙালী স্কুল এন্ড কলেজ এ জনপদে শিক্ষার আলো ছড়িয়ে দিচ্ছে। আমরা এতদিন অস্থায়ী ভবনে শিক্ষা ব্যবস্থা চালিয়ে আসলেও এখন পাঠদানসহ একাডেমিক ক্ষেত্রে নানা সংকট তৈরি হয়েছে। সেইজন্য আমার পরিবার তথা মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙালী কল্যান ট্রাষ্ট উদোগ নিয়েছেন নিজস্ব জমিতে নিজের টাকায় একটি নতুন ভবন নির্মাণ করবেন। তিনি বলেন, পরিবারের সবার মতামতের ভিত্তিতে অবশেষে আমরা ৫ তলা বিশিষ্ট নতুন ভবন নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করতে পেরেছি। আশা করি সহসা নির্মাণ কাজ শেষ হবে।

পাঠকের মতামত: