ঢাকা,বুধবার, ১৭ আগস্ট ২০২২

অস্ত্রসহ ৫ জলদস্যু গ্রেপ্তার কুতুবদিয়ায়

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার ::
কক্সবাজারের কুতুবদিয়া থেকে ৫ জলদস্যুকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭)। এ সময় তাদের কাছ থেকে তিনটি ওয়ান শুটারগান উদ্ধার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- কুতুবদিয়ার উত্তর নাগপাড়ার মৃত আবু তাহেরের ছেলে মো. আবু বক্কর (৫৫), রাজাখালী এলাকার নুর ছবিরের ছেলে মো. মোজাম্মেল হক (৫১), দক্ষিণ দুরুং এলাকার মো. ফেরদৌসের ছেলে মাহমুদুল করি (৪২), শিকদাড়পাড়ার আবু ছৈয়দের ছেলে দিদারুল ইসলাম (৪৮) ও খদ্দারছড়ার সোনা মিয়ার ছেলে মো. মিনার (২৯)।

মঙ্গলবার (২৪ মে) সকাল সোয়া ১১টায় কুতুবদিয়া থানাধীন শিকদারপাড়ার মো. হোসেন আলী নামে একব্যক্তির বসতঘর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি কুতুবদিয়া থানার শিকদারপাড়ায় মো. হোসেন আলীর বসতঘরে ডাকাতি করার উদ্দেশ্যে অবস্থান করছে কয়েকজন ডাকাত। এমন তথ্যের ভিত্তিতে বুধবার সকালে অভিযানে যায় র‌্যাব। এ সময় ৫ জনকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের কোমড়ে থাকা তিনটি ওয়ান শুটারগান উদ্ধার করা হয়।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা চকরিয়া, পেকুয়া, কুতুবদিয়া ও মহেশখালী এলাকার সংঘবদ্ধ জলদস্যু বলে জানায়। তারা নৌ-পথে ট্রলারে ডাকাতি করার উদ্দেশ্যে প্রস্তুতি নিচ্ছিল। গ্রেপ্তার আবু বক্করের বিরুদ্ধে কুতুবদিয়া থানায় অস্ত্র, ডাকাতি এবং মাদক আইনে তিনটি, মাহমুদুল করিমের বিরুদ্ধে কুতুবদিয়া থানায় অস্ত্র ও মাদক আইনে একটি ও মো. মিনারের বিরুদ্ধে চকরিয়া থানায় অস্ত্র, মারামারি, চুরি, ডাকাতির তিনটি মামলা রয়েছে। তাদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত: