ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

ভোজ্য তেলসহ নিত্যপণ্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে

কক্সবাজার শহর জামায়াতের বিক্ষোভ

প্রেসবিজ্ঞপ্তি :: ভোজ্য তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে, কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও সমাবেশে করেছে, বাংলাদেশ জামায়াতে ইসলামী কক্সবাজার শহর। আজ ১৬’মে সোমবার বিকেলে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

শহর জামায়াতের আমির মাওলানা ফজলুল কাদেরর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জামায়াতে ইসলামী কক্সবাজার জেলা সেক্রেটারী এডভোকেট ফরিদ উদ্দিন ফারুকী, সাংগঠনিক সম্পাদক শামশুল আলম বাহাদুর, জাহেদুল ইসলাম, শহর জামায়াতের সেক্রেটারী রিয়াজ মুহাম্মদ শাকিল, শ্রমিক কল্যান জেলা সেক্রেটারী মুহাম্মদ মুহসিন, শহর সভাপতি আমিনুল ইসলাম হাসান, ছাত্রশিবির শহর সভাপতি রাশেদুল হক, শহর জামায়াত সাংগঠনিক সেক্রেটারী দেলাওয়ার হোসাইন, শূরা ও কর্মপরিষদ সদস্য রফিকুল ইসলাম, জাহেদুল ইসলাম নোমান শ্রমিক কল্যান জেলা সাংগঠনিক সম্পাদক এমইউ বাহাদুর প্রমুখ।

সমাবেশে প্রধান অতিথি বক্তব্যে জেলা সেক্রেটারী এডভোকেট ফরিদ উদ্দিন ফারুকী বলেন, সরকারের লাগামহীন দুর্নীতি, অনিয়ম ও সিন্ডিকেটের কারণেই দেশে নিত্যপণ্যের কৃত্রিম সংকট সৃষ্টি হয়েছে। আওয়ামীলীগ সরকার অবৈধ ভাবে ক্ষমতায় আসার পর ১৩ বছরে এমন কোন পণ্যদ্রব্য নেই যার মূল্য বাড়েনি। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে সরকারের কার্যত কোনো পদক্ষেপ নেই। প্রতিটি পণ্যদ্রব্যের তিনগুণ থেকে চারগুণ মূল্য বৃদ্ধি করা হয়েছে, মুলত আওয়ামী ব্যবসায়ী ও সিন্ডিকেটকে অর্থ লোপাট ও বিদেশে পাচারের সুবিধা দেওয়ার উদ্দেশ্যে। এসব অনিয়মের সাথে সরকার সংশ্লিষ্টরা জড়িত থাকার কারণেই সরকার তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করছে না।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, এই সরকার জনগণের ভোটে নির্বাচিত সরকার নয় তাই তারা জনগণের দুর্বিষহ অবস্থা নিয়ে চিন্তা ভাবনা করে না। মানুষের নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের উর্ধ্বগতি আজ জনজীবনকে অতিষ্ঠ করে তুলেছে। চরম অব্যবস্থাপনার কারনে বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে সরকার। নেতৃবৃন্দ অবিলম্বে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থ অবৈধ সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন সহায়ক সরকার গঠন করে সকল দলের অংশ গ্রহণে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবী জানান।

পাঠকের মতামত: