ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

সমুদ্র সৈকতে বেড়াতে গিয়ে ৪৫৩ রোহিঙ্গা আটক

কক্সবাজার প্রতিনিধি :: কক্সবাজার সমুদ্র সৈকতে অভিযান চালিয়ে ৪৫৩ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। বুধবার বিকালে শহরের কলাতলী, সুগন্ধা ও লাবণী পয়েন্ট সৈকতে অভিযান চালিয়ে এসব রোহিঙ্গাকে আটক করা হয়।

আটককৃতরা উখিয়া ও টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা। আজ রাত ৯টার দিকে তাদেরকে রোহিঙ্গা ক্যাম্পে প্রেরণ করা হয়েছে। এই রোহিঙ্গারা ঈদ উপলক্ষে কক্সবাজার সৈকতে বেড়াতে এসেছিল বলে জানিয়েছে পুলিশকে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম জানান, পর্যটক বেশে বুধবার হাজার হাজার রোহিঙ্গা কক্সবাজার সৈকতে ভিড় করে। কিন্তু হঠাৎ করে কক্সবাজার সৈকতে এত রোহিঙ্গার আগমনে স্থানীয়দের মাঝে আতঙ্ক তৈরি হয়।

বিষয়টি পুলিশকে জানানো হলে জেলা পুলিশের বিভিন্ন টিম বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত সৈকতের বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ৪৫৩ রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশুকে আটক করে। আটকরা উখিয়া-টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।

তিনি জানান, তাদের যাচাই-বাছাই শেষে রাত ৯টার দিকে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনের মাধ্যমে নিজ নিজ ক্যাম্পে পাঠিয়ে দেয়া হয়েছে।

এদিকে, ঘটনার সময় পুলিশের তাড়া খেয়ে একদল রোহিঙ্গা কিশোর সাগরে নেমে পড়লে সাইফুল্লাহ নামের এক কিশোর সাগরে ডুবে মারা যায় বলে অভিযোগ পাওয়া গেছে। তবে পুলিশের মতে, কিশোরটি সাগর গোসল করতে গিয়েই মৃত্যুবরণ করে।

পাঠকের মতামত: