ঢাকা,বুধবার, ১৭ আগস্ট ২০২২

জাফর সিকদারের মতো ত্যাগী নেতৃত্ব আজ আওয়ামী রাজনীতিতে খুবই বিরল -লায়ন কমরউদ্দিন

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পদক ও চকরিয়া উপজেলা কৃষকলীগের সাবেক যুগ্ন আহবায়ক মরহুম জননেতা জাফর আলম সিকদার এর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এক স্বরণসভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার ৩০ এপ্রিল বিকালে কৈয়ারবিল খোজাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে স্বরণসভা শেষে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ সম্পাদক লায়ন কমরউদ্দিন আহমদ।

কৈয়ারবিল জাফর আলম সিকদার স্মৃতি পরিষদের সভাপতি মক্কী নাছির উদ্দিন লিটনের সভাপতিত্বে স্বরণসভায় উদ্বোধক বক্তব্য দেন দৈনিক চকোরী পত্রিকার সম্পাদক ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সাবেক আহবায়ক প্রফেসর একেএম গিয়াস উদ্দিন। বিশেষ অতিথির বক্তব্য দেন লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রেজাউল করিম সেলিম, সাবেক অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা আশিক ইমরান। এছাড়া স্বরণসভায় মরহুম জাফর আলম সিকদারের কর্মময় ও রাজনৈতিক জীবনের বিভিন্ন ইতিবাচক দিক তুলে ধরে বক্তব্য দেন স্থানীয় আওয়ামীলীগের প্রবীণ নেতৃবৃন্দ এবং এলাকার বিশিষ্টজনরা।

স্বরণসভায় প্রধান অতিথি কক্সবাজার জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ সম্পাদক লায়ন কমরউদ্দিন আহমদ বলেন, জাফর আলম সিকদারের মতো আওয়ামীলীগের নিবেদিতপ্রাণ নেতা আজ রাজনীতিতে খুবই বিরল। আমৃত্যু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অবিচল থেকে সংগঠনের জন্য নিরলশভাবে তিনি কাজ করে গেছেন। বিনিময়ে কোনদিন সংগঠন থেকে কিছু চাননি, পাওয়ার চেষ্ঠাও করেনি।

তিনি বলেন, আজ জাফর আলম সিকদার ভাই আমাদের মাঝে নেই। কিন্তু তিনি কর্মগুনে ও রাজনৈতিক মতাদর্শের মাধ্যমে রেখে গেছেন আওয়ামীলীগের জন্য তিনি কতটুকু নিবেদিত ও ত্যাগী ছিলেন। বিশ্লেষন করলে দেখি তিনি আমৃত্যু জাতির পিতার আর্দশে একজন পরীক্ষিত সৈনিক ছিলেন। আমরা আজ মৃত্যুবার্ষিকীর দিনে তাকে শ্রদ্ধা করি, মহান আল্লাহ পাকের কাছে আমাদের প্রার্থনা জাফর সিকদার ভাইকে বেহেস্তের মেহমান হিসেবে কবুল করুন, আমিন।

 

পাঠকের মতামত: