ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

কুতুবদিয়ায় পুলিশের ঘর পেল অসহায় পরিবার

আব্বাস সিদ্দিকী, কুতুবদিয়া ::
কুতুবদিয়ার বড়ঘোপ ইউনিয়নের মিয়াজি পাড়া এলাকার গৃহহীন অসহায় মোতাহেরা বেগমকে ঘর তৈরি করে দিলেন পুলিশ বিভাগ। তবে,গত ডিসেম্বরে নতুন ঘরের মালামাল সামগ্রী আসার আনন্দের সংবাদে পরের দিন আনন্দের আতিশয্যে মোতাহেরা বেগমের মৃত্যু হয়। তার ৬ মেয়ের মধ্যে নিলুপা আক্তার একজন প্রতিবন্ধী।
‘বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না’ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন নির্দেশনা বাস্তবায়নের সহায়ক হিসেবে বাংলাদেশ পুলিশের অর্থায়নে বাস্তবায়ন করতে সোমবার দুপুর ২ টার দিকে উপজেলার বড়ঘোপ ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মিয়াজির পাড়া এলাকার মৃত ইব্রাহিমের স্ত্রী মোতাহেরা বেগমকে ঘর নির্মাণ করে দিয়েছে বাংলাদেশ পুলিশ। পরে, গৃহহীন মোতাহেরা বেগমের মৃত্যুতে তার বড় মেয়ের কাছে ৩ রুম বিশিষ্ট টিনশেড পাকা ঘর তৈরি করে হস্তান্তর করেন কুতুবদিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর হায়দার। এসময় পুলিশ পরিদর্শক (তদন্ত) আমিন কাদের খান, উপ পরিদর্শক রায়হান উদ্দিন, সাংবাদিকসহ অনেকেই উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত শনিবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৬৪ জেলার প্রতিটি থানায় একটি করে গৃহহীনদের বাড়ি হস্তান্তর অনুষ্ঠানের উদ্বোধন করেন।

পাঠকের মতামত: