ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

সাংবাদিক হামলাকারী ইয়াবা ব্যবসায়ীর গ্রেফতার ও শাস্তি দাবিতে রামু প্রেসক্লাবের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে

ওওওওওইয়াবা ব্যবসায়ীর বিরুদ্ধে প্রতিরোধ ও পেশাগত দায়িত্ব পালন কালে টেকনাফে পাঁচ সাংবাদিককে কুপিয়ে আহত করার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন রামু প্রেসক্লাব। সোমবার (১৬ মে) সকাল ১১টায় রামু চৌমুহনিতে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সাংবাদিক, শিক্ষক, সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক নেতাকর্মী সহ সাধারণ জনতা অংশ নেন।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, সাংবাদিকরা জাতির দর্পণ, গণমতের প্রতিনিধি। সমাজের অসংগতির কথা তোলে আনতেই টেকনাফে পেশাগত দায়িত্ব পালনে যান কক্সবাজারে টেলিভিশনের পাঁচ সাংবাদিক। সমাজের দুষ্কৃতিকারী ইয়াবা ব্যবসায়ী টেকনাফের নুরুল হক ভূট্টো ও তার সন্ত্রাসী বাহিনী সংবাদ সংগ্রহের সময়ে দিনদুপুরে ওই পাঁচ সাংবাদিকদের ওপর হামলায়। আহত সাংবাদিকের দু’জন এখন কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন। সমাবেশে বক্তারা বলেন, সাংবাদিকদের পক্ষ থেকে মামলা করার পরও দুষ্কৃতকারী স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভূক্ত ইয়াবা ব্যবসায়ী নুরুল হক ভূট্টো ও তার সন্ত্রাসী বাহিনীর কোন সদস্যকে একনো পর্যন্ত গ্রেফতার করা হয়নি। অবিলম্বে সাংবাদিক হামলায় জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমলুক শাস্তির দাবি জানান। অবিলম্বে সাংবাদিক হামলাকারীরা গ্রেফতার না হলে, আরো কঠোর আন্দোলনের কর্মসূচির ঘোষনা দেয়া হবে বলেও হুশিয়ারি উচ্চারণ করেন রামু প্রেসক্লাব নেতৃবৃন্দ।

রামু প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুনীল বড়–য়া বলেন, টেকনাফে পেশাগত দায়িত্ব পালন কালে চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী নুরুল হক ভূট্টো ও তার সন্ত্রাসী বাহিনী কুপিয়ে জখম করে টেলিভিশনের পাঁচ সাংবাদিককে। এ ঘটনার প্রতিবাদে রামু প্রেসক্লাব তিন দিনের কর্মসূচি ঘোষনা করে। রোববার সকাল ১১টায় রামু প্রেসক্লাবে প্রতিবাদ সমাবেশ করেছে স্থানীয় সাংবাদিকরা। গতকাল সোমবার সকাল ১১টায় চৌমুহনীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করা হবে।

রামু প্রেসক্লাব সভাপতি নুরুল ইসলাম সেলিমের সভাপতিত্বে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি ছিলেন রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম। সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন সুশাসনের জন্য নাগরিক (সুজন) রামু উপজেলার সভাপতি মাষ্টার মোহাম্মদ আলম, শিক্ষক নেতা প্রিয়তোষ চক্রবর্তি পিন্টু, রামু বৌদ্ধ ঐক্য ও কল্যাণ পরিষদ সাধারণ সম্পাদক তরুন বড়ুয়া, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাংবাদিক নীতিশ বড়–য়া, উপজেলা স্বেচ্ছা সেবকলীগ সাধারণ সম্পাদক তপন মল্লিক, রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো. আবুল কালাম, রামু চৌমুহনী বণিক সমবায় সমিতির সদস্য মো. আজিজুল হক, রামু লেখক ফোরামের সাধারণ সম্পাদক হাফেজ আবুল মঞ্জুর, যুবলীগ নেতা ওসমান গণি, উত্তম মহাজন, জেলা রেফারী সমিতির সদস্য ওমর ফারুক মাসুম ।

সাংবাদিক সোয়েব সাঈদের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সাংবাদিক আমীর হোসেন হেলালী, দর্পণ বড়–য়া, খালেদ শহীদ, এস মোহাম্মদ হোসেন, এস.এম. জাফর, রামু প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক খালেদ হোসেন টাপু, সংবাদকর্মী এম আবদুল্লাহ আল মামুন, ওবাইদুল হক নোমান, আল মাহমুদ ভুট্টো, আবুল কাশেম, আবুল কাশেম সাগর, দুলাল বড়–য়া, অর্পন বড়–য়া, আবু বক্কর ছিদ্দিক, রনজিত কুমার দে, প্রকাশ সিকদার, শওকত ইসলাম, আবু বক্কর প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

পাঠকের মতামত: