ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

জমকালো আয়োজনে শেষ হলো রাখাইন ক্রীড়া উৎসব কক্সবাজারে

নিজস্ব প্রতিবেদক :: জমকালো আয়োজনে শেষ হলো রাখাইন ক্রীড়া উৎসব—২০২২। সোমবার (২১ মার্চ) বিকালে শহরের পর্যটন গলফ মাঠে ক্রিকেট ইভেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। এতে বড় বাজার রাখাইন চ্যালেঞ্জার্সকে ৩৮ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে মহেশখালী বড় পাড়া রাখাইন ক্রিকেট ক্লাব। টুর্নামেন্টে ক্রিকেটে ম্যান অব দ্যা সিরিজ হয় বড় বাজার দলের সেন হেন। ফাইনালে ম্যাচ সেরা হয় মহেশখালীর মংছিন লে। অপরদিকে ফুটবলে চ্যাম্পিয়ন হয় ক্যাংপাড়া ফুটবল ক্লাব। রানার্স হয় কক্সবাজার রাখাইন ফুটবল ক্লাব। এতে ম্যান অব দ্য সিরিজ হয় ক্যাংপাড়া দলের জিয়া এবং সেরা গোলরক্ষক হয় কক্সবাজার রাখাইন ফুটবল ক্লাবে মংচলা।

পরে পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ। তিনি বলেন, ক্রীড়া ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করছে সরকার। কক্সবাজারেও অনেক উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তাই সবাইকে ক্রীড়া চর্চায় বেশি করে আত্মনিয়োগ করতে হবে। যাতে মাদকের করাল গ্রাস থেকে যুব সমাজ রক্ষা পায়।

কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালক মং এ খেন এর সভাপতিত্বে ও রাখাইন ক্রীড়া উৎসেবর চেয়ারম্যান সাংবাদিক এম.এ আজিজ রাসেলের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বিভীষণ কান্তি দাশ, ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর এফ এম ইকবাল বিন আনোয়ার ডন, ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মহিউদ্দিন আহমেদ, কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, রাখাইন ক্রীড়া সংস্থার উপদেষ্টা সাংবাদিক জাহেদ সরওয়ার সোহেল, কক্স কুটুমবাড়ির সত্বাধিকারী নুরুল কবির পাশা ও মহেশখালী পৌরসভার কাউন্সিলর জনি মং।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রাখাইন ক্রীড়া সংস্থার সভাপতি মং ছেন য়াইন। এসময় উপস্থিত ছিলেন রাখাইন ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জ জ রাখাইন, সিনিয়র সহসভাপতি জ জ উ, উসেন থোয়েনসহ রাখাইন ক্রীড়া সংস্থার নেতৃবৃন্দ।

পাঠকের মতামত: