ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

রামুতে সন্ত্রাসীয় হামলায় আহত কলেজছাত্র সায়েমের মৃত্যু

mirtu.খালেদ হোসেন টাপু, রামু :::

কক্সবাজারের রামু ফতেখাঁরকুল পূর্ব মেরংলোয়া এলাকায় তুচ্ছ ঘটনার জের ধরে সন্ত্রাসী হামলায় গুরুত্বর আহত কলেজছাত্র আবু সায়েম (১৯) ৫দিন পর রবিবার (১৫ মে )সন্ধ্যা ৬ টায় চট্টগ্রাম সিএসটিসি ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। এঘটনার প্রতিবাদে হামলাকারীদের গ্রেফতার ও শাস্তি চেয়ে এলাকাবাসি ও কলেজের বন্ধুমহল গত শুক্রবার চৌমুহনী চত্বরে মানব বন্ধন ও বিক্ষোভ মিছিল করেন। এব্যাপারে রামু থানায় গত ১১ মে আহতের পিতা ছাবের আহমদ বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

তার বড় ভাই ইউনুচ জানান, গত ৯ মে বিকেল ৫ টার দিকে ছোট ভাই মোঃ আবু সায়েম (১৯) এর সাথে স্থানীয় বখাটে যুবকদের ক্রিকেট খেলা নিয়ে মনোমালিন্যের সৃষ্টি হয়। ঘটনায় এক পর্যায়ে তার ভাই সায়েমকে সন্ত্রাসীরা হকিষ্টিক ও লোহার রড় দিয়ে মাথা ও সারা শরীরে আঘাত করে বরে তিনি জানান। এরপর তার ভাই সায়েম আজ্ঞান হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। পরে এলাকার লোকজন ও আত্মীয় স্বজনরা এগিয়ে এসে ঘটনাস্থল থেকে উদ্ধার করে প্রথমে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যায়। পরে সেখান থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন কতর্ব্যরত ডাক্তার। শেষে আহত সায়েমকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম সিএসটিসি ক্লিনিকে লাইফ সার্পোট দিয়ে রাখা হয়েছিল। দীর্ঘ ৫দিন পর উক্ত ক্লিনিকে তার মৃত্যু হয়। এদিকে তার মুত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে সায়েমের মৃত্যু নিয়ে তীব্র ক্ষোভ ও প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

  ######################

রামু মরিচ্যা যৌথ চেক পোষ্টে ইয়াবার চালানসহ বাস জব্দ

 খালেদ হোসেন টাপু, রামু :::

কক্সবাজার-টেকনাফ সড়কের মরিচ্যা যৌথ চেকপোষ্টের বিজিবির সদস্যরা খুনিয়া পালং এলাকায় অভিযান চালিয়ে একটি যাত্রীবাহী বাসসহ ৭ হাজার ৯২০ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করেন। জব্দকৃত ইয়াবা ও গাড়ির মূল্য প্রায় ৩১ লক্ষাধিক টাকা বলে বিজিবি জানিয়েছেন।

বিজিবি জানিয়েছেন, শনিবার দুপুর সাড়ে ১২ টার দিকে মরিচ্যা যৌথ চেকপোস্টের নায়েব সুবেদার সেলিম রানার নেতৃত্বে একদল বিজিবি জোয়ান টেকনাফ-কক্সবাজারমূখী যাত্রীবাহী বাস কক্সবাজার-জ-১১-০০৫৩ নং গাড়িকে তল্লাশী চালিয়ে উল্লেখিত পরিমাণ ইয়াবা জব্দ করেন। এ সময় বিজিবির সদস্যরা কাউকে আটক করতে পারেনি।

……………………….

পাঠকের মতামত: