ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

পাঁচ সাংবাদিককে হামলার ঘটনায় তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী ভুট্রোকে প্রধান আসামী করে মামলা

গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ :::

টেকনাফে পাঁচ সাংবাদিককে কুপিয়ে জখমের ঘটনায় গতকাল ১৫ মে রোববার রাতে টেকনাফ থানায় সস্ত্রাসী ভুট্রোকে প্রধান আসামী করে ১৯ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মামলায় এজাহার নামিয় ১৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১৫ জনকে আসামি করা হয়েছে বলে জানা গেছে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মজিদ সাংবাদিকদের বলেন, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় গতকাল ১৫ মে সন্ধ্যা ৭টার দিকে মামলাটি রুজু করা হয়। হামলায় আহত ইনডিপেনডেন্ট টেলিভিশনের কক্সবাজার জেলা প্রতিনিধি তৌফিকুল ইসলাম বাদি হয়ে মামলাটি দায়ের করেছেন। মামলায় আসামি হিসেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী নুরুল হক ওরফে ভূট্টোসহ ১৯ জনের নাম উল্লেখ করা হয়েছে। এবং অজ্ঞাতনামা আরও ১৫ জনকে আসামী করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

গত শুক্রবার টেকনাফে তিনটি টেলিভিশন চ্যানেলের পাঁচ সাংবাদিককে কুপিয়ে জখম করা হয়। হামলাকারীরা সাংবাদিকদের ভিডিও ক্যামেরা ও ল্যাপটপ ছিনিয়ে নেয় এবং সাংবাদিকদের বহনকারী মাইক্রোবাস ভাঙচুর করে। সাংবাদিকদের অভিযোগ, সংবাদ সংগ্রহ করতে গেলে আসামি নুরুল হক ওরফে ভূট্টোর নেতৃত্বে কয়েকজন এ হামলা করেন।

পাঠকের মতামত: