ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

বৌদ্ধভিক্ষু হত্যা: রোহিঙ্গাসহ আটক ৩

image_155755_0বান্দরবান প্রতিনিধি :::

বান্দরবান: বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে বৌদ্ধ ভিক্ষুকে হত্যার ঘটনায় পুলিশ মায়ানমারের ২ রোহিঙ্গা নাগরিকসহ ৩ জনকে আটক করেছে।
শনিবার রাতে পুলিশ বাইশারীর বিভিন্ন এলাকা থেকে এদের আটক করে।

আটককৃতরা হলো রোহিঙ্গা নাগরিক আবদুর রহিম, মো: জিয়া ও স্থানীয় যুবক হ্লামং চাক।

এদের বাইশারী তদন্ত কেন্দ্রে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এদিকে শনিবার রাতে নিহত বৌদ্ধ ভিক্ষু মংশৈ উ চাকের মরদেহ ময়নাতদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতাল মর্গে নিয়ে আসা হয়।

রোববার সকালে লাশের ময়না তদন্ত সম্পন্ন হয়েছে। প্রাথমিকভাবে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে বৌদ্ধ ভিক্ষুকে হত্যা করা হয়েছে বলে জানা গেছে। লাশের মাথায় ও ঘাড়ে গভীর জখম রয়েছে।

এদিকে বান্দরবান সদর হাসপাতালে নিহত বৌদ্ধ ভিক্ষুর মরদেহ দেখতে তার স্বজন ও চাক সম্প্রদায়ের নারী পুরুষ ভিড় জমিয়েছেন। চাক সম্প্রদায়ের নেতৃবৃন্দ এ ঘটনার জন্য তীব্র ক্ষোভ প্রকাশ করে দোষী ব্যক্তিদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে।

পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা শনিবার বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

পুলিশ সুপার মিজানুর রহমান জানিয়েছেন ভূমি সংক্রান্ত বিরোধসহ বেশ কয়েকটি বিষয়কে মাথায় রেখে পুলিশ তদন্ত চালাচ্ছে।

এছাড়া উগ্রসাম্প্রদায়িক গোষ্ঠির হামলার বিষয়টিকেও পুলিশ মাথায় রেখেছে।

উল্লেখ্য বৃহস্পতিবার রাতে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের উপর চাক পাড়ার বৌদ্ধ বিহারের ভিক্ষু মংশৈ উ চাককে দুর্বৃত্তরা কুপিয়ে হত্যা করে।

পাঠকের মতামত: