ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

আগে জানলে তোর ভাঙা নৌকায় উঠতাম না -ফখরুল

নিউজ ডেস্ক :: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ২০০৮ সালের নির্বাচনের আগে আওয়ামী লীগ অনেক মুখরোচক প্রতিশ্রুতি দিয়েছিল। তারা বলেছিল— ১০ টাকায় চাল খাওয়াবে। বিনাপয়সায় সার দেবে। এই আশায় অনেকে তাদের ভোট দিয়েছিলেন। কিছু দিন না যেতেই দেশের মানুষ টের পেলেন আওয়ামী লীগের নির্বাচনি প্রতিশ্রুতি স্রেফ ভাওতাবাজি ও প্রতারণা। তখন গান রচনা হলো— ‘আগে জানলে তোর ভাঙা নৌকায় উঠতাম না।’

ফসলের মাঠে কৃষকের আত্মহত্যার প্রতিবাদে মঙ্গলবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে কৃষক দলের এক প্রতিবাদসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, কৃষক সফিউদ্দিন একটা প্রতীক, সিম্বল। বর্তমানের ভোটারবিহীন, ফ্যাসিস্ট সরকারের নিপীড়নের বিরুদ্ধে সফিউদ্দিনের আত্মহত্যা একটা প্রতীকী আত্মহনন। সফিউদ্দিনের আত্মহননের মধ্য দিয়ে দেশের আত্মার আত্মহনন হয়েছে। আওয়ামী লীগ সরকারে আসার পর থেকে তারা যে ত্রাশের রাজত্ব কায়েম করেছে, তারা যে লুটপাটতন্ত্র কায়েম করেছে, ফলে যে দেশের অর্থনীতি বিধ্বস্ত হয়ে পড়েছে কৃষক শফিউদ্দিনের আতহত্যার তারই প্রতিবাদ।

মির্জা ফখরুল বলেন, আজ এই সরকারের বিরুদ্ধে দেশের প্রতিটি মানুষের নাভিশ্বাস উঠে গেছে। প্রতিটি মানুষের বেঁচে থাকার জন্য সংগ্রাম করতে হচ্ছে। শ্বাস নেওয়ার জন্য সংগ্রাম করতে হচ্ছে। সবাই এ অবস্থা থেকে পরিত্রাণ চায়।

প্রতিবাদসভায় কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিন, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল প্রমুখ বক্তৃতা করেন।

পাঠকের মতামত: