ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

টেকনাফে পাঁচ সাংবাদিকের ওপর ইয়াবা গডফাদারের হামলা ॥ ক্যামরা লুট

Coxsbazar journalist  13_05_2016এম,শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার :::

কক্সবাজারের টেকনাফে পেশাগত দায়িত্ব পালনকালে ৬ সাংবাদিককে কুপিয়েছে সশস্ত্র সন্ত্রাসীরা। গুরুতর অবস্থায় তাদেরকে টেকনাফ হাসপাতালে ভর্তি করা হয়েছে। টেকনাফ সদর ইউনিয়নের নাজিরপাড়া স্কুল মাঠে শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে এ হামলার ঘটনা ঘটে। টেকনাফ হাসপাতাল থেকে রাতেই আহতদের কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে আসা হয়।

হামলায় আহতরা হলেন, সময় টিভির স্টাফ রিপোর্টার সুজাউদ্দিন রুবেল, তার ক্যামেরাপার্সন ফয়েজ, ইন্ডিপেনডেন্ট টিভির জেলা প্রতিনিধি তৌফিকুল ইসলাম লিপু, তার ক্যামেরাপার্সন শরীফ, ৭১ টিভির টেলিভিশনের ক্যামেরাপার্সন বাবু দাশ।

স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ ইয়াবা ব্যবসায়ী ও সন্ত্রাসী বাহিনীর প্রধান নুরুল হক ভুট্টোর নেতৃত্বে এ হামলা ঘটনো হয় বলে নিশ্চিত করেছেন আহত সাংবাদিকরা।

সময় টিভির আহত রিপোর্টার সুজাউদ্দিন রুবেল জানান, ওই এলাকায় ভিডিও ফুটেজ সংগ্রহকালে হঠাৎ করে একদল লোক এ হামলা চালায়। এলোপাতাড়ি কুপিয়ে তাদের আহত করা হয়। ছিনিয়ে নেয়া হয়েছে তাদের ক্যামেরা। বিজিবি সদস্যরা ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে টেকনাফ হাসপাতালে প্রেরণ করেছে। এই ঘটনায় পুলিশ নিষ্ক্রিয় ভূমিকা পালন করেছে বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

উখিয়া থানার এসআই মোঃ জাবেদ জানান, আনসার সদস্য খুন ও অস্ত্র লুটের ঘটনায় বেশিরভাগ পুলিশ সদস্য ব্যস্ত থাকায় আমি ঘটনাস্থলে এসেছি। চিহ্নিত ইয়াবা ব্যবসায়ীরা সাংবাদিকদের ওপর হামলা করেছে বলে জানতে পেরেছি।

টেকনাফ থানার ওসি আবদুল মজিদ জানান, আহতদের অবস্থা খুব গুরুতর। ঘটনার পর থেকে জড়িতদের ধরতে পুলিশ ও বিজিবি যৌথ অভিযান চালানো হচ্ছে।

এদিকে, টেকনাফ উপজেলা নির্বাহি কর্মকর্তা শফিউল আলম আহত সাংবাদিকদের দেখতে হাসপাতালে যান। এবং হামলাকারীদের গ্রেফতারে প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান।

শুক্রবার রাতে আহত সাংবাদিকদের কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে আসা হয়।

এদিকে এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন। এই ঘটনায় জড়িতদের গ্রেফতারে ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে সাংবাদিক ইউনিয়ন।

শুক্রবার সন্ধ্যায় কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, বিষয়টি ইতিমধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশের মহা পরিদর্শককে অবহিত করেছেন। এর প্রেক্ষিতে আগামী ২৪ ঘন্টার মধ্যে দায়ীদের গ্রেফতার করা না হলে সারাদেশের সাংবাদিকরা এ ঘটনার প্রতিবাদে আন্দোলনে নামবে।

কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল, সরওয়ার আজম মানিক, ফরহাদ ইকবাল, আহসান সুমন প্রুমখ বক্তব্য রাখেন।

অপরদিকে, সাংবাদিকদের উপর নগ্ন হামলার ঘটনায় তীব্র নিন্দা ও জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবী জানিয়ে বিবৃতি দিয়েছেন অন-লাইন জার্নালিস্ট এসোসিয়েশন অব বাংলাদেশ (ওজেবি) কক্সবাজার জেলা কমিটির সভাপতি এম.শাহজাহান চৌধুরী শাহীন ও সাধারণ সম্পাদক মোঃ আমান উল্লাহসহ নেতৃবৃন্দ।

পাঠকের মতামত: