ঢাকা,শুক্রবার, ২০ মে ২০২২

জরিমানা ও মাস্ক বিতরণ

চকরিয়ায় করোনা সংক্রমণের প্রাদুর্ভাব ঠেকাতে ও সচেতনতায় প্রশাসনের অভিযান 

এম.মনছুর আলম, চকরিয়া :: করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে ও স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে মাঠ পর্যায়ে জনসচেতনতায় নেমেছে উপজেলা প্রশাসন। এসময় প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নেতৃত্বে করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারি নিষেধাজ্ঞা প্রতিপালনে সচেতনতামূলক কার্যক্রমসহ সকল প্রকার স্বাস্থ্যবিধি প্রতিপালন এবং অন্যান্য বিধিনিষেধ নিশ্চিত করতে অভিযান পরিচালনা করেন। পাশাপাশি বিধিনিষেধ বিষয়ে সচেতনতা সৃষ্টি লক্ষে জনসাধারণকে মাস্ক বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

বৃহস্পতিবার (২০জানুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত চকরিয়া পৌরশহরে জনসাধারণের মাঝে স্বাস্থ্য সুরক্ষা ও বিধিনিষেধ নিশ্চিত করতে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান।

জানাগেছে, সম্প্রতি সময়ে নতুন করে করোনা সংক্রমণের হার বৃদ্ধি হওয়ায় তা রোধকল্পে সরকারি নিষেধাজ্ঞা বিধি প্রতিপালনে মাঠে নেমেছে প্রশাসন। এতে সরকার ঘোষিত নির্দেশনা অমান্য করে স্বাস্থ্যবিধি না মানা, মাস্ক পরিধান না করাসহ সচেতনতামূলক কার্যক্রম ও সকল প্রকার স্বাস্থ্যবিধি প্রতিপালন এবং অন্যান্য বিধিনিষেধ নিশ্চিত করার লক্ষে অভিযানে নেমেছে প্রশাসনের ভ্রাম্যমান আদালতের টিম। ওইসময় সাধারণ পথচারী, বিভিন্ন ব্যবসায়ীরা স্বাস্থ্য বিধি উপেক্ষা করার অপরাধের দায়ে ভ্রাম্যমান আদালতের অভিযান চালানো হয়। অভিযানে সরকারি আদেশ অমান্য করার অপরাধে ৬ জনের বিরুদ্ধে মামলা করে ১হাজার ৬শত টাকা জরিমানা আদায় করে সতর্ক করেছেন।

অভিযানে নেতৃত্বে দেয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জেপি দেওয়ান বলেন, করোনা সংক্রমণ পরিস্থিতি হার প্রতিরোধ কঠোর কার্যকর বাস্তবায়নের লক্ষে সরকারি নিষেধাজ্ঞা প্রতিপালনে সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রেখেছে উপজেলা প্রশাসন।
করোনা প্রতিরোধ সংক্রান্ত সকল প্রকার স্বাস্থ্যবিধি প্রতিপালন এবং অন্যান্য বিধিনিষেধ নিশ্চিত করতে অভিযানের পাশাপাশি বিধিনিষেধ বিষয়ে সচেতনতা ও মাস্ক বিতরণ করা হয়। এরই আলোকে
পৌরশহরের বিভিন্ন পয়েন্টে এবং মার্কেটে করোনা প্রতিরোধে জোর তৎপরতা চালিয়ে মনিটরিং করা হয়। এসময় আইন অমান্যকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দোষী ব্যক্তিদের ১হাজার ৬শত টাকা অর্থদণ্ডে দন্ডিত করা হয়েছে। সরকারের নির্দেশিত আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আরো কঠোর ভাবে আইনগত ব্যবস্থা নেয়া হবে। ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

অভিযান চলাকালে এ সময় উপস্থিত ছিলেন, ব্যবসায়ী নেতৃবৃন্দ, পুলিশ, আনসার ও উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মচারীবৃন্দ।

পাঠকের মতামত:

 
error: Content is protected !!