ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ঈদগাঁওতে প্রাথমিক শিক্ষকদের বিদায় ও বরণ

আতিকুর রহমান মানিক ::  কক্সবাজারের ঈদগাঁও উপজেলায় অবসরপ্রাপ্ত প্রাথমিক শিক্ষকদের বিদায় ও নতুন নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (২০ জানুয়ারী) ঈদগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বক্তারা বলেছেন, শিক্ষা হচ্ছে জাতীয় উন্নয়নের মূল চাবিকাঠি। শিক্ষা ব্যবস্থার উন্নয়ন করতে হলে সর্বাগ্রে শিক্ষক সমাজের উন্নয়নে মনোনিবেশ করতে হবে। চলমান অতিমারী পরিস্থিতিতে প্রাথমিক শিক্ষা স্তর সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। বর্তমানে সংক্রমণের যে হার তাতে শিক্ষাপ্রতিষ্ঠান আবারো যে কোনো মুহূর্তে বন্ধ হবার সম্ভাবনা রয়েছে।

নবগঠিত ঈদগাঁও উপজেলা ও চৌফলদন্ডী ইউনিয়নের সরকারি প্রাথমিক বিদ্যালয় সমূহ থেকে অবসর গ্রহণকারী শিক্ষকদের বিদায় ও নবাগত শিক্ষকদের বরণ উপলক্ষে এ অনুষ্ঠানের উদ্যোগ নেয়া হয়।

অনুষ্ঠানটি যৌথভাবে আয়োজন করে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি, ঈদগাঁও শাখা এবং প্রাথমিক সহকারি শিক্ষক ঐক্য পরিষদ, ঈদগাঁও, কক্সবাজার। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজারের সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ শহিদুল আজম। সভাপতিত্ব করেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি ঈদগাঁও শাখার প্রধান উপদেষ্টা ও ঈদগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ রফিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ নুরুল আমিন, সদর উপজেলার সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ বেলাল হোছাইন, সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ হানিফ মিয়া, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় উপদেষ্টা মাস্টার নুরুল আজিম, জালালাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ ও প্রাথমিক শিক্ষক সমিতি জেলা শাখার সাধারণ সম্পাদক এবং কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম প্রমুখ। ঈদগাঁও উপজেলার বিভিন্ন সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত শিক্ষকগন এতে উপস্হিত ছিলেন।

পাঠকের মতামত: