ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

পেকুয়ায় শপথ নিলেন ৫ ইউপি চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক, পেকুয়া :: কক্সবাজারের পেকুয়ায় শপথ নিলেন ইউপি থেকে নির্বাচিত ৫ জন চেয়ারম্যান। ২৯ ডিসেম্বর (বুধবার) দুপুর সাড়ে ১২ টার দিকে কক্সবাজারের জেলা প্রশাসক কার্যালয়ে শপথ বাক্য অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বিজয়ীদের শপথ বাক্য পাঠ করা হয়েছে।

কক্সবাজারের জেলা প্রশাসক মো: মামুনুর রশিদ নির্বাচিত জনপ্রতিনিধিদের শপথ বাক্য পাঠ করান। স্থানীয় সরকার উপপরিচালক (উপসচিব) শ্রাবন্তী রায় শপথ বাক্য পাঠ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। ওই দিন পেকুয়া উপজেলার ৫ টি ইউনিয়ন পরিষদ থেকে নির্বাচিত ইউপির চেয়ারম্যানদের শপথ বাক্য পাঠে অংশ নিয়েছিলেন।

রাজাখালী ইউনিয়ন পরিষদ থেকে নির্বাচিত ক্ষমতাসীন দল মনোনীত বিজয়ী চেয়ারম্যান নজরুল ইসলাম সিকদার বাবুল, মগনামা ইউনিয়ন পরিষদে স্বতন্ত্র থেকে বিজয়ী প্রার্থী মো: ইউনুছ চৌং, উজানটিয়া ইউপি থেকে স্বতন্ত্র প্রার্থী এম, তোফাজ্জল করিম, পেকুয়া সদর থেকে নির্বাচিত স্বতন্ত্র প্রার্থী এম,বাহাদুর শাহ ও শিলখালী ইউনিয়ন পরিষদ থেকে নির্বাচিত স্বতন্ত্র প্রার্থী মো: কামাল হোসেনসহ ৫ জন নির্বাচিত ইউপি চেয়ারম্যান শপথ নিয়েছেন।

চলতি বছরের ২৮ নভেম্বর পেকুয়া উপজেলার ৬ টি ইউনিয়ন পরিষদ (ইউপি)তে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে ৬ টি ইউনিয়নের মধ্যে একমাত্র রাজাখালী ইউপিতে নৌকা প্রতীকের চেয়ারম্যান বিজয়ী হয়েছে। ৪ টি ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীরা জয়ী হন। বারবাকিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচনে একটি কেন্দ্র ভোট গ্রহণ স্থগিত করা হয়। গোলযোগের কারণে ওই ইউনিয়নের ৬ নং ওয়ার্ড কেন্দ্র ফাঁসিয়াখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ভোট গ্রহণ স্থগিত হয়ে যায়।

ওই ইউনিয়নে ভোটের ফলাফল অমিমাংসিত থাকায় চেয়ারম্যানের শপথ গ্রহণ হয়নি। সুত্র জানায়, ৩১ ডিসেম্বর (বৃহস্পতিবার) ওই ইউনিয়নে স্থগিত কেন্দ্রের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এই ইউনিয়নে ২ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে ক্ষমতাসীন দল মনোনীত প্রার্থী জিএম আবুল কাসেম ৩০৪ ভোটে এগিয়ে রয়েছে।

 

পাঠকের মতামত: