ঢাকা,বুধবার, ১৭ আগস্ট ২০২২

চকরিয়ার প্রফেসর ড. সাজ্জাদ চৌধুরী মালয়েশিয়ায় ইন্তেকাল

মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া ::
চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের বাসিন্দা মালয়েশিয়া আন্তর্জাতিক ইসলামী ইউনির্ভাসিটির লেকচারার প্রফেসর ড. সাজ্জাদ হোসাইন চৌধুরী ইন্তেকাল করেছেন, ইন্না-লিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন।
মঙ্গলবার (২৮ ডিসেম্বর) সকাল ৯ টায় মালয়েশিয়ার একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স ছিল ৪৮ বছর।
সাজ্জাদ ডুলাহাজারা ইউনিয়নের ২নং ওয়ার্ড ডুমখালী এলাকার মরহুম মীর আহমেদ (প্রকাশ মীর আহমেদ মুন্সি) এর পুত্র। তিনি পেকুয়া বিএমআই কলেজের অধ্যক্ষ আজাদ মোঃ ফরিদুল আলম, সাবেক সমাজ সেবা কর্মকর্তা নুরুল আমিন, সাবেক রেঞ্জ কর্মকর্তা মরহুম নুরুল আলম, ডুলাহাজারা মারুফিয়া মাদ্রাসার শিক্ষক নুরুল হক ও ডাঃ নুরুল হুদাসহ ৬ ভাই ও ৪ বোনদের মধ্যে সর্বকনিষ্ঠ।
মৃত্যুর সত্যতা নিশ্চিত করে মরহুমের বড়ভাই মাষ্টার নুরুল হক জানান, সাজ্জাদ মালয়েশিয়া আন্তর্জাতিক ইসলামি ইউনির্ভাসিটির লেকচারার হিসেবে কর্মরত ছিল। সপরিবারে তারা সেখানে বসবাস করতেন। সে দীর্ঘদিন পর্যন্ত কিডনি ও বৃহদান্ত্র আক্রান্তে ভুগছিল। কিছুদিন আগে সাজ্জাদের অস্ত্রোপচার হয়। অবশেষে আর বাঁচানো সম্ভব হয়নি। মহামারী পরিস্থিতিতে সে দেশের আইনী জটিলতায় মরদেহ দেশে আনা সম্ভব হচ্ছে না। তাই মালয়েশিয়ায় জানাজার নামাজ শেষে মরহুমের দাপন সম্পন্ন করা হবে।

পাঠকের মতামত: