ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

চকরিয়ায় আপন শালীকে ধর্ষণের মামলায় অভিযুক্ত আসামি লম্পট দুলাভাই গ্রেফতার

arrestএম.জিয়াবুল হক, চকরিয়া :::

কক্সবাজারের চকরিয়া থানা পুলিশের বিশেষ অভিযানে জিয়াবুল হক (৩৮) নামে নারী ও শিশু নির্যাতন মামলার ওয়ারেন্টভুক্ত এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার বিকালে পৌরসভার ৬নম্বর ওয়ার্ডের কাহারিয়াঘোনা এলাকায় থানার এসআই মো.ফারকসহ সঙ্গীয় পুলিশদল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করতে সক্ষম হন। গ্রেফতারকৃত ওই আসামির বিরুদ্ধে আপন শালীকে অপহরণের পর ধর্ষণের অভিযোগে মামলা রয়েছে আদালতে।

মামলার অভিযোগ সুত্রে জানা গেছে, চকরিয়া পৌরসভার ৬নম্বর ওয়ার্ডের কাহারিয়াঘোনা এলাকার ফরিদুল আলমের ছেলে জিয়াবুল হকের সাথে কয়েকবছর আগে সামাজিকভাবে পৌরসভা পালাকাটা এলাকার জয়নাল আবেদীনের মেয়ে জন্নাতুল বকেয়া’র বিয়ে হয়। বিয়ের পর কয়েকমাস যেতে না যেতেই স্ত্রী বকেয়ার ওপর নেমে আসে যৌতুকের দাবীতে স্বামীর শারীরিক নির্যাতন। এক পর্যায়ে স্বামীর নির্যাতনে অতিষ্ট হয়ে বাপের বাড়িতে আশ্রয় নেন জন্নাতুল বকেয়া।

গৃহবধু জন্নাতুল বকেয়ার স্বজনরা জানান, যৌতুকের জন্য স্ত্রীকে মারধর করে বাপের বাড়িতে পাঠিয়ে দেয়ার কিছুদিন পর অভিযুক্ত জিয়াবুল তার মাদরাসা পড়–য়া আপন শালীকে (স্ত্রীর ছোট বোন) অপহরণ করে তুলে নিয়ে যায়। পরে সেখানে আটকে রেখে তাকে ইচ্ছার বিরুদ্ধে জোরপুর্বক ধর্ষণ করে লম্পট দুলাভাই জিয়াবুল।

এ ঘটনায় শাশুড়ী নিলুফা বেগম বাদি হয়ে সম্প্রতি কক্সবাজার শিশু ও নারী নির্যাতন ট্রাইবুন্যাল আদালতে লম্পট জিয়াবুল হককে আসামি করে একটি মামলা দায়ের করে। ওই মামলায় আদালত তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন।

অভিযান পরিচালনাকারী এসআই মো.ফারুক বলেন, আদালতের ওয়ারেন্ট মুলে বুধবার গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে অভিযুক্ত আসামি জিয়াবুলকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে। #

পাঠকের মতামত: