ঢাকা,শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

ডুলাহাজারা ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হাসানুল ইসলাম আদরের ইশতেহার ঘোষনা

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::

আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিতব্য চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হাসানুল ইসলাম আদর আনুষ্ঠানিকভাবে নির্বাচনী ইশতেহার ঘোষনা করেছেন। শুক্রবার বিকালে ডুলাহাজারা বাজারস্থ আনারস প্রতীকের প্রধান নির্বাচনী কার্যালয়ে চেয়ারম্যান প্রার্থী আদর তাঁর নির্বাচনী ইশতেহার ঘোষনা ও ডুলাহাজারা ইউনিয়ন নিয়ে আমার স্বপ্ন, আমার অঙ্গীকার”শিরোনামে তাঁর ভবিষ্যত পরিকল্পনার কথা সাংবাদিকদের কাছে তুলে ধরেছেন।

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হাসানুল ইসলাম আদর বলেন, প্রিয় ডুলাহাজারা ইউনিয়নবাসী আসসালামু আলাইকুম। পর্যটন নগরী খ্যাত কক্সবাজার জেলার অন্তর্গত চকরিয়া উপজেলার আওতাধীন ঐতিহ্যবাহী জনপদ ডুলাহাজারা। প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত বনজ, খনিজ লবণ, মৎঙ্গ ইত্যাদি সম্পদে ভরপুর ব্যবসা বাণিজ্যের প্রাণকেন্দ্র এই সমৃদ্ধ জনপদ। বিশাল অংকের রাজস্ব যোগান দিয়ে জাতীয় অর্থনীতিতে রয়েছে ডুলাহাজারার উল্লেখযোগ্য অবদান। সাহিত্য সংস্কৃতি ও খেলাধুলার উত্তর ভূমি হিসেবে এতদঞ্চলের খ্যাতি জাতীয় ও আন্তর্জাতিকভাবে স্বীকৃত। ভুলাহাজারা ইউনিয়নের সামগ্রীক ও বহুমুখী উন্নয়নের একটি স্বপ্ন ও মিশন নিয়ে কাজ করতে আমি দৃঢ় সংকল্পবদ্ধ। জনপ্রতিনিধি না হয়েও ইতিমধ্যে ডুলাহাজারা ইউনিয়নের প্রতিটি প্রান্তে নিজস্ব অর্থায়নে বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যাচ্ছি। বর্তমানে চকরিয়া-পেকুয়া আসনের গণমানুষের নেতা সাংসদ আলহাজ জাফর আলম এম.এ মহোদয়ের সান্নিধ্যে থাকায় এবং ইতিপূর্বে এমপি মহোদয় উপজেলা পরিষদের চেয়ারম্যান থাকাকালীন একান্ত সচিবের দায়িত্ব পালনকালে বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও সম্ভৱ সমূহ থেকে কিভাবে উন্নয়ন বরাদ্ধ আনতে হয় তা আমার নখদর্পনে থাকায় এবং ডুলাহাজারাবাসীর আকাঙ্গার আমার আরো বৃহৎ স্বপ্ন রয়েছে যা বাস্তবায়নের জন্য দরকার একটি পরিচয়, একটি দায়িত্ব, একজন সুশিক্ষিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিসেবেই সম্ভব দুলাপানাকে ঘিরে আমার স্বপ্নগুলোর সঞ্চল।

তিনি বলেন, পরিবর্তনের অঙ্গীকার নিয়ে ডুলাহাজারা ইউনিয়নের সার্বিক উন্নয়েনের স্বার্থে আমার ক্ষুদ্র প্রচেষ্টা ও সহযোগিতায় স্বল্প সময়ের মধ্যে ডুলাহাজারা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে নিজ অর্থায়নে ৩০ লক্ষ টাকার অনিক রাস্তা নির্মাণ, ইউনিয়নের ৫৮টি মসজিদে করোনাকালীন সময়ে ২০ থেকে ৩০ হাজার টাকা অনুদান প্রদান, ইউনিয়নের ৭টি মন্দির নগদ ৫০ হাজার টাকা করে অনুদান, সকল শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নের জন্য অনুদান ও শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ, নিজস্ব অর্থায়নে গুরুত্বপূর্ণ তিনটি পয়েন্টে কাঠের টেকসই সেতু নির্মাণ, বিশুদ্ধ পানির চাহিদা পূরণ করে বিভিন্ন ওয়ার্ডে গভীর নলকূপ স্থাপন, শীতার্থ মানুষের ঘরে ঘরে গিয়ে চার হাজার তিনশত জন দরিদ্র জনগোষ্ঠিকে শীতবস্ত্র বিতরণ, ইউনিয়নের ক্রীড়া উন্নয়নের জন্য খেলোয়াড়দের মাঝে সামগ্রী ও আর্থিক সহায়তা প্রদান, সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে দীর্ঘদিনের জরাজীর্ণ ও চলাচলের অযোগ্য মালুমঘাট চা-বাগান হায়দারনাশী সড়ক এবং মালুমঘাট থেকে ভূমখালী সড়কের সংস্কার সাধন এবং চকরিয়া-পেকুয়া আসনের সাংসদ আলহাজ জাফর আলম এমপির সার্বিক সহযোগিতায় এবং আমার সর্বাত্মক প্রচেষ্টায় বগাইছড়ি খালে উপর শাহসুজাপুর ও মাইজপাড়া সংযোগ স্থলে স্টীলের সেতু নির্মাণ করেছি, যা এই অঞ্চলের যোগাযোগ ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তন এনে দিয়েছে।

চেয়ারম্যান প্রার্থী হাসানুল ইসলাম আদর বলেন, আসন্ন ২৬ ডিসেম্বর অনুষ্ঠিতব্য নির্বাচনে জনগনের ভোটে আমি চেয়ারম্যান নির্বাচিত হলে আগামীতে ডুলাহাজারা ইউনিযয়ন পরিষদকে একটি অত্যাধুনিক, মানসম্মত, জনসেবা মূলক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলাই আমার প্রধান উদ্দেশ্য। এ উদ্দেশ্য পূরণকল্পে ডুলাহাজারা ইউনিয়নকে ডিজিটাল ইউনিয়নে রূপান্তর, সকল সেবা অনলাইনের মাধ্যমে বাস্তবায়ন। সেবা প্রত্যাশী জনগণের এক ক্লিকে পৌঁছে যাবে প্রয়োজনীয় সকল ডকুমেন্টস। প্রতিটি ওয়ার্ডে ব্রড ব্যান্ড ইন্টারনেট সেবা প্রদান, যে কোন নাগরিক সেবার জন্য চেয়ারম্যান বরাবর হটলাইন সার্ভিস চালুকরণ, পরিষদকে দুর্নীতিমুক্ত করা, প্রয়োজনীয় কাগজপত্রের জন্য শুধু সরকারি ফি নেয়া, সর্বোপরি ইউনিয়নবাসীদের নিয়ে একটি আদর্শ ও মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলবো।

তিনি আরো বলেন, আমার পরিকল্পনা আছে, ডুলাহাজারা ইউনিয়ন যেহেতু বিশাল এলাকার ইউনিয়ন, তাই সেটি থেকে মালুমঘাটকে আলাদা ইউনিয়ন হিসেবে প্রতিষ্ঠা করবো। সামাজিক নিরাপত্তার আওতায় ইউনিয়নের বেড়িবাঁধ পুণঃনির্মাণ ও খাল খনন, গুরুত্বপূর্ণ স্থান সমূহে সি.সি টিভি ক্যামেরা স্থাপন, চিংড়ি ঘেরের নিরাপত্তা নিশ্চিতকরণের ব্যবস্থা নেব। একইসঙ্গে ডুলাহাজারা বাজার থেকে রংমহল এলাকার রাস্তাকে ১৮ ফিট প্রশস্থ পাকা রাস্তা নির্মাণ, বালুরচর বহলতলী সড়ককে দৃষ্টিনন্দন সড়কে রূপান্তর করে পর্যটন জোন ও শিল্পকারখানা তৈরী, শাহসুজাপুর হইতে পাগলীরবিল ভিলিজার পাড়া হয়ে ১৮ ফিটের কার্পেটিং সড়ক নির্মাণ ও কার্পেটিং, সকল মাটির সড়ককে ইট দ্বারা তথা এইচবিবি দ্বারা উন্নয়ন ও নতুন নতুন বিকল্প সড়ক নির্মাণ এবং ড্রেনেজ ব্যবস্থা নিশ্চিত করবো।

নির্বাচনী ইশতেহার তিনি পর্যটন সুবিধা, ইউনিয়নের সকল ওয়ার্ডে কমিউনিটি ক্লিনিক স্থাপন, সঞ্চল ক্লিনিকে প্যাথলজি স্থাপন এবং খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা ও অর্থনৈতিক স্থিতিশীলতার জন্য প্রয়োজন দক্ষ, আধুনিক ও প্রযুক্তিনির্ভর কৃষি ব্যবস্থাপনা নিশ্চিতকল্পে প্রান্তিক জনগোষ্ঠি ও কৃষকদের মধ্যে বীজ, সার, কীটনাশকসহ বিভিন্ন কৃষি উপকরণ ও যন্ত্রপাতি প্রাপ্তি সহজকরণ সেট ব্যবস্থাপনার জন্য গভীর নলকূপ স্থাপন, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিতকরণ এবং লবণসহ কৃষিজাত পণ্যের ন্যায্যমূল্য পাওয়ার জন্য কার্যকরী পদক্ষেপ গ্রহন করবেন বলে অভিমত প্রকাশ করেন।

চেয়ারম্যান প্রার্থী হাসানুল ইসলাম আদর বলেন, মানসম্মত, যুগোপযোগী ও প্রযুক্তিনির্ভর কারিগরী শিক্ষা ব্যবস্থাকরণ, শিক্ষার মান উন্নয়নে এ অঞ্চলের শিক্ষা প্রতিষ্ঠানসমূহের অবকাঠামোগত উন্নয়ন, শিক্ষার্থীদের ঝরে পড়া হ্রাস, দরিদ্র শিক্ষার্থীদের জন্য উপবৃত্তি, মেধাবী শিক্ষার্থীদের জন্য চেয়ারম্যান বৃত্তি প্রদান এবং ডুলাহাজারা ডিগ্রী কলেজের আবাসিক সংকট দুরীকরণে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে ঘোষনা দেন। তিনি বলেন, নির্বাচিত হলে ডুলাহাজারা ইউনিয়নে শতভাগ বিদ্যুতায়ন, মাদক ও বাল্য বিবাহের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ, নারী নির্যাতন বন্ধে কার্যকর পদক্ষেপ নেবেন এবং বেকার যুবকদের আত্মকর্মসংস্থান, নারী সমাজের উন্নয়নে বিশেষ পদক্ষেপ ও মামলাজট এবং দীর্ঘসুত্রিতা এড়াতে বিকল্প বিরোধ নিষ্পত্তির আওতায় মধ্যস্থতা, সালিশ এবং সামাজিক শতভাগ ন্যায় বিচার প্রতিষ্ঠা করবেন বলে ইশতেহারে তুলে ধরেন।

নির্বাচনী এসব ইশতেহারের আলোকে চেয়ারম্যান প্রার্থী হাসানুল ইসলাম আদর ডুলাহাজারা ইউনিয়নকে একটি অত্যাধুনিক জনসেবামূলক আদর্শ ও মডেল ইউনিয়নে পরিণত করতে আগামী ২৬ ডিসেম্বর আনারস মার্কায় ভোট দিয়ে জনগনের সেবক হিসেবে কাজ করার সুযোগ দেয়ার আহবান জানান ডুলাহাজারা ইউনিয়নবাসীর কাছে।

 

পাঠকের মতামত: