ঢাকা,শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

মহান বিজয় দিবস উপলক্ষ্যে

কাজিরপাড়া প্রাথমিক বিদ্যালয়ে মুক্তিযুদ্ধ ভিত্তিক চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা 

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: মহান বিজয় দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী এবং বিজয়ের সুর্বণজয়ন্তী উপলক্ষ্যে চকরিয়া পৌরসভার ১নং ওয়ার্ডের কাজিরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আলোচনা সভা, মুক্তিযুদ্ধ ভিত্তিক চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরন করা হয়েছে।

কাজিরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ব্যবস্থাপনা (এসএমসি) কমিটির সভাপতি সাংবাদিক এম জিয়াবুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চকরিয়া পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম নুরুস শফি। সভায় স্বাগত বক্তব্য দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিএম রুকুনউদ্দিন।

বিদ্যালয়ের সহকারি শিক্ষক শাহরিয়ার আওরঙ্গজেব চৌধুরী তারেক এর সঞ্চালনায় আলোচনা সভায় মহান বিজয় দিবসের তাৎপর্য তুলে ধরে বিশেষ অতিথির বক্তব্য দেন চকরিয়া পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা রাজিবুল মোস্তাফা চৌধুরী, প্রবীণ আওয়ামীলীগ নেতা নুরুল আলম সওদাগর। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারি শিক্ষক সুচিত্রা চৌধুরী, সহকারি শিক্ষক পারভীন আক্তার, সহকারি শিক্ষক জেসমিন আক্তার, সহকারি শিক্ষক মিশোরী জন্নাত মিশু এবং বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্য, অভিভাবক ও কোমলমতি শিক্ষার্থীরা।

বিদ্যালয়ের শিক্ষকমন্ডলীর সার্বিক তত্তাবধানে আলোচনা সভার আগে বিদ্যালয়ে শিক্ষার্থীদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধ ভিত্তিক চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আলোচনা শেষে মুক্তিযোদ্ধের বীর শহিদ ও জাতির জনক বঙ্গবন্ধু পরিবারবর্গের শহিদদের আত্মার মাগফিরাত কামনা করে প্রধান শিক্ষক জিএম রুকন উদ্দিন দোয়া ও মোনাজাত পরিচালনা করেন। অন্যদিকে এদিন সকালে বিদ্যালয়ের শিক্ষকদের নেতৃত্বে বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থীরা উপজেলা পরিষদস্থ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে অনুষ্ঠিত উপজেলা প্রশাসনের আয়োজনে মহান বিজয় দিবসের প্যারেজ গাউন্ডে অংশনেন। এতে অংশ নিয়ে কাজিরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা কয়েকটি ইভেন্টে দক্ষতার স্বাক্ষর রেখে উপজেলা প্রশাসন থেকে পুরস্কার লাভ করেন।

 

পাঠকের মতামত: