ঢাকা,শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে সারাদিন চকরিয়া-পেকুয়ার বিভিন্ন কর্মসূচী পালন

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, মহান বিজয় দিবস-২০২১ ও মুজিববর্ষ উপলক্ষে সারাদিন ব্যস্ততম সময় পার করেছেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ। নিজ নির্বাচনী এলাকা চকরিয়া ও পেকুয়ায় বিজয় দিবস উপলক্ষে ভোর ৬টা থেকে এই কর্মব্যস্ততায় সময় পার করেন তিনি।

এমপি জাফর আলমের ব্যক্তিগত সহকারী আমিন চৌধুরী জানান, বিজয় দিবসের শুরুতে বৃহস্পতিবার ভোর সাড়ে ৬টায় পুষ্পস্তবক অর্পন করেন জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে, শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন চকরিয়া কেন্দ্রীয় শহীদ মিনারে। দলীয়ভাবে এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আলাদাভাবে এই শহীদদের প্রতি এই শ্রদ্ধার্ঘ্য অর্পন করেন তিনি। এর পর চকরিয়া উপজেলা প্রশাসন আয়োজিত দিবস উপলক্ষে বর্ণাঢ্য অনুষ্ঠানমালায় যোগ দেন তিনি। এর পর তিনি প্রধান অতিথি হিসেবে যোগদান করেন মহান বিজয় দিবস উপলক্ষে পেকুয়া উপজেলা প্রশাসন আয়োজিত ‘জাতির স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন’ শীর্ষক আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে।

পেকুয়া উপকূলীয় কলেজ মাঠের এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা। উপস্থিত ছিলেন পেকুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম মিনু, পেকুয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলীসহ প্রশাসনের সর্বস্তরের কর্মকর্তা, আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।

পেকুয়ার অনুষ্ঠান শেষ করে প্রধান অতিথি হিসেবে এমপি জাফর আলম যোগ দেন চকরিয়া উপজেলা প্রশাসন আয়োজিত বীর মুক্তিযোদ্ধা ও শহীদ বীর মুক্তিযোদ্ধার পরিবার সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে। এতে সভাপতিত্ব করেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ। উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মকছুদুল হক চুট্টু, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাহাত উজ-জামান, বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আকতার আহমদ, বীর মুক্তিযোদ্ধা শাহাদাত হোছাইন, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ উল্লাহসহ অসংখ্য বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যবৃন্দ, উপজেলা শিক্ষা কর্মকর্তা অঞ্জন চক্রবর্তী, চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটুসহ সরকারী দপ্তরের পদস্থ কর্মকর্তাবৃন্দ।

এর পর এমপি জাফর আলম উদ্বোধন করেন চকরিয়া উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের পাদদেশে নির্মিত হাসপাতালের সৌন্দর্য্য বর্ধন প্রকল্পের আওতায় নির্মিত ‘জনক ও জননেত্রী’ নামের সুনিপুন ভাষ্কর্য্য। ইন্টেরিয়র প্রতিষ্ঠান অবজেক্ট এর সত্ত্বাধিকারী আশরাফুল আরেফিন আসিফের ডিজাইনে দৃষ্টিনন্দন এই ভাষ্কর্য্য উদ্বোধনের সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদুল হকসহ হাসপাতালের কর্মকর্তাবৃন্দ।

বিকেল চারটার দিকে এমপি জাফর আলম প্রধান অতিথি হিসেবে যোগ দেন চকরিয়ার মগবাজারস্থ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে উপজেলা প্রশাসন আয়োজিত এবং সংসদ প্লাজা থেকে সারাদেশে একযোগে অনুষ্ঠিত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক শপথ বাক্য পাঠ অনুষ্ঠানে। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, ভাইস চেয়ারম্যান মকছুদুল হক চুট্টু, ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাহাত উজ-জামান, এমপির সহধর্মীনি শাহেদা জাফর, চকরিয়া পৌরমেয়র আলমগীর চৌধুরী, পুলিশের চকরিয়া সার্কেলের জ্যেষ্ঠ সহকারি পুলিশ সুপার মো. তফিকুল আলম, থানার ওসি মুহাম্মদ ওসমান গণি, চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পশ্চিম বড় ভেওলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা, সাধারণ সম্পাদক মহসিন বাবুলসহ সরকারী-বেসরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ। এতে অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, সরকারী দপ্তরের কর্মকর্তা-কর্মচারী থেকে শুরু করে সাধারণ কয়েক হাজার মানুষ যোগ দিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সাথে শপথ বাক্য পাঠ করেন।

 

পাঠকের মতামত: